Tuesday, September 17, 2024
বাড়িবিশ্ব সংবাদতিন মার্কিন সেনা নিহতের ঘটনায় বাইডেনের কড়া সমালোচনা করলেন ট্রাম্প

তিন মার্কিন সেনা নিহতের ঘটনায় বাইডেনের কড়া সমালোচনা করলেন ট্রাম্প

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৯ জানুয়ারি: জর্ডানে ড্রোন হামলায় নিজেদের তিন সেনাসদস্য নিহতের ঘটনাকে ‘যুক্তরাষ্ট্রের জন্য একটি ভয়ংকর দিন’ বলে উল্লেখ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের তীব্র সমালোচনা করেছেন তিনি।সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে ডোনাল্ড ট্রাম্প বলেন, এ ঘটনা জো বাইডেনের দুর্বলতা ও আত্মসমর্পণের আরও একটি ভয়ংকর ও দুঃখজনক পরিণতি।সিরিয়ার সীমান্তবর্তী জর্ডানের উত্তর-পূর্বাঞ্চলে একটি মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়েছে বলে গতকাল রোববার এক বিবৃতিতে জানিয়েছে মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড। এ হামলায় ৩ জন নিহত ও আরও ২৫ জন আহত হয়েছেন।

হামলার পেছনে ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলোর হাত রয়েছে বলে অভিযোগ করেছেন জো বাইডেন। হামলায় নিহত তিন সেনাকে ‘দেশপ্রেমিক’ বলে অভিহিত করে বাইডেন বলেন, ‘আমরা তাঁদের পরিবারের প্রতি আমাদের পবিত্র দায়িত্ব পালন করে যাব। আমরা তাঁদের বীরত্ব ও সম্মানের মূল্য দেওয়ার চেষ্টা করব। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তাঁদের যে প্রতিশ্রুতি ছিল, তা আমরা ধরে রাখব।’এ হামলার সমালোচনা করেছেন জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত নিক্কি হ্যালি। তিনি বলেছেন, ড্রোন হামলার পর যুক্তরাষ্ট্রের পূর্ণ সক্ষমতা ব্যবহার করে প্রতিশোধ নেওয়া উচিত।

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী হওয়ার দৌড়ে ট্রাম্পের বিপরীতে লড়ছেন নিক্কি হ্যালি। তাঁর স্বামী একজন সামরিক কর্মকর্তা। সেই অভিজ্ঞতার কথা জানিয়ে নিক্কি হ্যালি বলেন, প্রিয়জন হারানো পরিবারের সদস্যদের হৃদয় ভেঙে যায়।বাইডেনের উদ্দেশে রাজনৈতিক আক্রমণ চালিয়ে নিক্কি হ্যালি আরও বলেন, জো বাইডেন যদি ইরানের বিরুদ্ধে এত দুর্বল পদক্ষেপ না নিতেন, তাহলে ইরান কখনোই মার্কিন বাহিনীকে লক্ষ্যবস্তু বানাতে পারত না।পরে সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে নিজের নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে নিক্কি হ্যালি জর্ডানে ড্রোন হামলায় নিহত সেনাদের স্মরণে কিছুক্ষণ নীরবতা পালন করেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য