Tuesday, July 16, 2024
বাড়িস্বাস্থ্যচকোলেট সিরাপে মড়া ইঁদুর! 

চকোলেট সিরাপে মড়া ইঁদুর! 

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৯ জুন :  একেই কি বলে ঘোর কলি! আমাজনের প্যাকেটে গোখরো, আইসক্রিমে মানুষের কাটা আঙুল, আর এবার চকোলেট সিরাপে মড়া ইঁদুর। ‘বিষাক্ত’ সেই সিরাপ খান এক পরিবারের তিন জন। এদের মধ্যে একজন অসুস্থু হয়ে পড়েন। ভুক্তভোগী প্রেম শ্রীধর সোশাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে অস্বস্তিকর এই ঘটনার কথা জানান। তিনিই হার্সে’স চকোলেট সিরাপ অর্ডার করেছিলেন অনলাইন ফুড ডেলিভারি সংস্থা জেপ্টোতে।

ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিও সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি গত মাসের। ব্রাউন কেকের সঙ্গে চকোলেট সিরাপ খাবার জন্য জনপ্রিয় হার্সে’স চকলেট সিরাপ অর্ডার করেছিলেন শ্রীধর। শুরুতে বোঝা যায়নি যে সিরাপের পাত্রে বিপদ লুকিয়ে রয়েছে। একটা সময় যার ভিতরে ছোট সাইজের চুল পান শ্রীধর এবং পরিবারের অন্যরা। এর পর সন্দেহ হওয়ায় খাওয়া বন্ধ করে চকলেট সিরাপের কন্টেনারে আর কী রয়েছে তা খতিয়ে দেখেন। পাত্র উপুর করতেই আঁতকে ওঠেন সকলে। ভিতর থেকে বেরিয়ে আসে মড়া ইঁদুর। ভিডিওতে দেখা গিয়েছে, জল দিয়ে ইঁদুরটিকে ধুয়ে দেখা হচ্ছে সত্যিই ইঁদুর কি না।

ভি়ডিওর ক্যাপশনে শ্রীধর লেখেন, “বন্ধুরা, খাওয়ার সময় অবশ্যই দেখে নিন কী খাচ্ছেন। ছোটদের খাবার দেওয়ার আগে ভালো করে নজর করুন… এটি অত্যন্ত উদ্বেগজনক এবং অনভিপ্রেত ঘটনা। আমরা স্বাস্থ্য সংক্রান্ত ঝুঁকি এবং পন্যের মান নিয়ন্ত্রণে অবহেলা দেখে রীতিমতো চিন্তিত। দ্রুত এই বিষয়ে নজর দিন। আমি এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত চাই। ভবিষ্যতে এমন ঘটবে না, এই আশ্বাসও দাবি করছি।”

সোশাল মিডিয়ায় ভিডিও পোস্ট করায় কাজ হয়েছে। চকলেট সিরাপ সংস্থা হার্সে’স প্রতিক্রিয়ায় জানিয়েছে, “এই ঘটনার জন্য আমরা দুঃখিত।” পাশাপাশি নির্দিষ্ট কন্টেনারের UPC এবং ম্যানুফ্যাকচারিং কোড পাঠাতে বলেছে কোম্পানি। এর জন্য consumercare@hersheys.com ঠিকানাকে ব্যবহার করতে বলা হয়েছে। এদিকে ভিডিও দেখে নেটিজেনদের মধ্যেও ব্যাপক প্রতিক্রিয়া হয়েছে। সকলেই আতঙ্কিত এমন ঘটনায়। প্রত্যেকেই ঘটনার তদন্তের দাবি তুলেছেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য