Wednesday, May 18, 2022
বাড়িশ্রেণী বহির্ভূতভারত-বাংলাদেশ বিদেশ নথিপত্র জনিত সমস্যার কারনে স্থগিত মৈত্রী পরিষেবা

ভারত-বাংলাদেশ বিদেশ নথিপত্র জনিত সমস্যার কারনে স্থগিত মৈত্রী পরিষেবা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ এপ্রিল : শেষ পর্যন্ত বৃহস্পতিবার ঘুরে নি মৈত্রী বাসের চাকা। এদিন আগরতলা-কলকাতা-ভায়া-ঢাকা বাস সার্ভিস চালু হওয়ার কথা ছিল। কিন্তু দুই দেশের বিদেশ নথিপত্র জনিত সমস্যার কারনে আপাতত স্থগিত রাখা হয় যাত্রা। এদিন সাংবাদিক সম্মেলন করে জানান টি আর টি সি-র চেয়ারম্যান তথা মেয়র দীপক মজুমদার।

২০০৩ সালে আগরতলা – ঢাকা বাস সার্ভিস চালু করা হয়। ২০১৫ সালে আগরতলা – কলকাতা ভায়া ঢাকা বাস পরিষেবা শুরু হয়। কিন্তু কিছুদিন চলার পর তা বন্ধ হয়ে যায়। ২০২০ সালে বর্তমান সরকার ফের উদ্যোগ নিলে করোনার কারনে যাত্রা শুরু করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত ভারত ও বাংলাদেশের মধ্যে আলোচনা ক্রমে ফের যাত্রা শুরুর উদ্যোগ নেওয়া হয়। রয়্যাল মৈত্রীতে সফরের জন্য ১৬ জন যাত্রী টিকিটও কাটেন। সমস্ত পরিষেবা প্রদানের জন্য কর্মীও রাখা হয়।

কিন্তু এটা যেহেতু দুই দেশের বিষয় তাই কিছু নথীপত্র জনিত সমস্যা থাকায় আপাতত বাস যাত্রা স্থগিত রাখা হয়েছে। খুব শীঘ্রই তা শুরু হবে বলে আশা প্রকাশ করেন মেয়র দীপক মজুমদার। তিনি আরও জানান বাংলাদেশ সরকার বাস চালানোর ক্ষেত্রে সমস্ত সহযোগিতা করছে। এই ক্ষেত্রে ভারত সরকার আন্তরিক। কিন্তু মাঝে বাস চালানো নিয়ে কিছু সমস্যা হওয়ায় দুই দেশের বিদেশ মন্ত্রক থেকে তা আপাতত বন্ধ রাখতে বলা হয়েছে। এই সমস্যা অচিরেই মিটে যাবে বলে আশাবাদী তিনি। এদিন বাস জাত্রার সূচনার জন্য টি আর টি সি প্রাংনে মেয়র ছাড়াও উপস্থিত আগরতলা স্থিত বাংলাদেশ সহকারী হাই কমিশনার মহম্মদ আরিফ, পরিবহন দপ্তরের সচিব, টি আর টি সি-র এম ডি সহ অন্যান্যরা। কিন্তু এদিন যাত্রীরা এসে টি আর টি সি -তে বসে থাকেন। এদিন দুর্ভোগের শিকার হতে হয় যাত্রীদের। যাত্রীরা প্রশাসনিক জটিলতার বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে এদিন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য