Monday, October 3, 2022
বাড়িরাজ্যসংক্রমিত আরো ৪৩১, মৃত্যু ১

সংক্রমিত আরো ৪৩১, মৃত্যু ১

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ জুলাই : আবারো চার শতাধিকের গণ্ডি অতিক্রম করল করোনা সংক্রমণ। অসাবধানতার কারণে রাজ্যজুড়ে সংক্রমণের চোখ রাঙানি। মঙ্গলবার রাজ্যে কোভিড গ্রাফের দিকে নজর রাখলে তা আরো বেশি স্পষ্ট হয়ে যাচ্ছে। অব্যাহত রয়েছে মৃত্যু।

গত একদিনে ৪,২৪৭ জনের নমুনা পরীক্ষা করে আরো ৪৩১ জনের শরীরে সংক্রমণ সনাক্ত হয়। মৃত্যু হয়েছে আরো ১ জনের। পশ্চিম জেলায় নতুন করে সংক্রমিত হয়েছে ১০০ জন, সিপাহীজেলা জেলাতে সংক্রমিত হয়েছে ২৭ জন, খোয়াই জেলায় সংক্রমিত হয়েছে ২৪ জন, গোমতী জেলায় সংক্রমিত হয়েছে ৬০ জন, দক্ষিণ জেলার সংক্রমিত হয়েছে ৯৪ জন, ধলাই জেলায় সংক্রমিত হয়েছে ৩৮ জন, ঊনকোটি জেলায় সংক্রমিত হয়েছে ৪২ জন, উত্তর জেলায় সংক্রমিত হয়েছে ৪৬ জন। সংক্রমনের হার ১০.১৫ শতাংশ। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৩১০ জন। নতুন করে সুস্থ হয়েছে ৪৮৬ জন। সুস্থতার হার ৯৬.৮৬ শতাংশ বলে জানা গেছে স্বাস্থ্য দপ্তরের বুলিটিনে।

 যেভাবে মরণ ভাইরাস বিস্তার লাভ করছে তাতে কাবু হয়ে পড়ছে সচেতন মহল। খুব কম সময়ের মধ্যে মহামারির আতঙ্ক নির্মূল হবে বলে মনে করছে না চিকিৎসক মহল। তবে রাজ্যে বর্তমানে ওমিক্রণের সাব ভ্যারিয়েন্ট চলছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর। যার ফলে সংক্রমণ দ্রুত বিস্তার করছে। আর সরকারি নির্দেশিকা অমান্য করে বিশেষ করে পশ্চিম জেলায় চলছে সংক্রমণের ব্যুলেট গতি। পাল্লা দিয়ে অন্যান্য জেলাগুলোতে সংক্রমণ দ্রুত বিস্তার করছে। পরিস্থিতির নিয়ন্ত্রণে আনতে প্রশাসনের তেমন কোনো মাথাব্যথা নেই। লোক দেখানো দুদিন পশ্চিম থানার সামনে মাস্কের জন্য সচেতন করতে জরিমানা পন্থা অবলম্বন করেছিল সদর মহকুমা প্রশাসন। কিন্তু তারপর আবার ঘরে ঢুকে পড়েছে প্রশাসনিক আধিকারিকেরা। যার ফলে মানুষ এখনো সচেতন হতে চাইছে না। কিন্তু সংক্রমনের গতি রুখতে সচেতনতাই একমাত্র পথ বলে মনে করছে অভিজ্ঞ মহল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য