Saturday, October 8, 2022
বাড়িরাজ্যনিয়মিতকরণ করার দাবিতে বিক্ষোভ স্টাফ নার্সদের

নিয়মিতকরণ করার দাবিতে বিক্ষোভ স্টাফ নার্সদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ নভেম্বর : পাঁচ বছর অতিক্রান্ত হয়ে গেছে কিন্তু এখনও নিয়মিত হয়নি ত্রিপুরা মেডিকেল কলেজের ৪৭ স্টাফ নার্স। কর্তৃপক্ষের কাছ থেকে কোনরকম আশ্বাস না পেয়ে অবশেষে ত্রিপুরা মেডিক্যাল কলেজে বিক্ষোভ দেখায় স্টাফ নার্সরা। তাদের অভিযোগ ২০১৫ সালে ত্রিপুরার মেডিকেল কলেজ স্টাফ নার্স নিয়োগের বিজ্ঞপ্তি বের হয়।

 পরবর্তী সময় ২০১৬ সালের জানুয়ারি মাস থেকে ধাপে ধাপে স্টাফ নার্স নিয়োগ করা হয়। নিয়োগের সময় তাদের বলা হয়েছিল পাঁচ বছর পর তাদের নিয়মিত করা হবে। কিন্তু দীর্ঘ পাঁচ বছর অতিক্রান্ত হয়ে গেলেও তাদের নিয়মিত করা হয়নি। শুধুমাত্র তৎকালীন সময়ের জানুয়ারি মাসে নিয়োগ হওয়া ৬ জনকে নিয়মিত করা হয়েছে। এবং তাদের নিয়মিত পে-স্কেল অনুযায়ী বেতন প্রদান করা হচ্ছে। বাকি সমস্ত স্টাফ নার্সদের নিয়মিত করা হয়নি। দীর্ঘ ১০ মাস ধরে কর্তৃপক্ষের কাছে নিয়মিতকরণ করার দাবি জানানো হলে কর্তৃপক্ষ বলছে তাদের আর্থিক সংকট তাই তারা ইতিমধ্যে নিয়মিত করতে পারবে না। বুধবার হাসপাতালে সি ও এবং চেয়ারম্যানের সাথে কথা বললে কোন আশ্বাস পায়নি স্টাফ নার্সরা।

 এবং নিয়মিতকরণ করার আগে যে রেগুলার পেপারটি দেওয়া হয়, সেই রেগুলার পেপার চাওয়া হলে, সে ব্যাপারটি পর্যন্ত তাদের দিতে নারাজ কর্তৃপক্ষ। বঞ্চিত স্টাফ নার্সদের বলে দেওয়া হয় রেগুলার পেপারটি দেওয়া হবে কি না তা পরবর্তী সময় চিন্তা করা হবে। তাই বিক্ষোভে বসে স্টাফ নার্সরা। স্টাফ নার্সরা জানায়, পুরোপুরিভাবে কর্মবিরতি না করা হলেও কম সংখ্যক কর্মী দিয়ে পরিষেবা প্রদান করা হবে। এতে করে রোগীদের দুর্ভোগের শিকার হতে হয় এদিন। তবে এদিন বিক্ষোভ চলাকালীন সময়ে হাসপাতালের উদ্বোধন কর্তৃপক্ষ এসে তাদের বেতন নিয়মিত করা হবে বলে আশ্বাস দেন। কিন্তু স্টাফ নার্সদের দাবি মৌখিক আশ্বাসে তারা বিক্ষোভ প্রত্যাহার করবেন না। লিখিতভাবে তাদের আশ্বাস দিলে তারা বিক্ষোভ প্রত্যাহার করা হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য