Wednesday, August 10, 2022
বাড়িরাজ্যবেকার মঞ্চ থেকে আওয়াজ তোলা হবে চলো উল্টাই : যুব কংগ্রেস

বেকার মঞ্চ থেকে আওয়াজ তোলা হবে চলো উল্টাই : যুব কংগ্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ জুলাই : ১৮, ১৯ এবং ২০ জুলাই বেকারদের কর্মসংস্থানের দাবিতে প্রদেশ যুব কংগ্রেস ৭২ ঘন্টার গণ অবস্থানে বসবে। কারণ দীর্ঘ ২৫ বছরের বামফ্রন্ট সরকারের আমলে রাজ্যে ৭ লক্ষ বেকার সৃষ্টি হয়েছিল। সে বেকাররা বাম জানানায় হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলেন। তখন রাজ্যের বেকাররা বিজেপির মিথ্যা প্রতিশ্রুতির উপর ভরসা করেছিল।

কিন্তু সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর রাজ্যের বেকাররা বুঝতে পারছে বিজেপি জুমলাবাজ। তাই যুব কংগ্রেস আগামী ১৮, ১৯ এবং ২০ জুলাই গণ অবস্থানে সিদ্ধান্ত গ্রহণ করেছে। বেকার সমস্যা কমাতে সরকার যদি সদর্থক ভূমিকা না গ্রহণ করে, তাহলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামবে যুব কংগ্রেস। রবিবার প্রদেশ কংগ্রেস ভবনের সাংবাদিক সম্মেলন করে এ কথা প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি রাখু দাস। তিনি বলেন ৭২ ঘন্টার গণ অবস্থানে দাবি জানানো হবে রাজ্যের সবগুলি দপ্তরে শূন্য পদ পূরণ করা, টেট উত্তীর্ণদের একসাথে নিয়োগ করা, ১০,৩২৩ -চাকুরিচ্যুতের সমস্যা সমাধান করা, টি এস আর নিয়োগের সুষ্ঠু তদন্তের জন্য উচ্চ আদালতের প্রধান বিচারপতিকে দায়িত্ব দিতে হবে, আউটসোর্সিং প্রথা বন্ধ করা। গণঅবস্থান থেকে আরও দাবি তোলা হবে সরকার যাতে প্রতিশ্রুতি অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করে।

গণ অবস্থান অনুষ্ঠিত হবে রাজধানী সিটি সেন্টারের সামনে। গণ অবস্থানে সূচনা করবেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী সমীর রঞ্জন বর্মন। এছাড়া উপস্থিত থাকবেন বিধায়ক সুদীপ রায় বর্মন, প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা, প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি গোপাল রায়, সর্বভারতীয় কংগ্রেসের সম্পাদিকা জারিতা লাইফ্রাং সহ অন্যান্য নেতৃবৃন্দ। আওয়াজ তোলা হবে চলো উল্টাই। সকাল দশটা এই গণ অবস্থান শুরু হবে। বেকারদের গণঅবস্থানে এগিয়ে আসার জন্য আহ্বান জানান রাখু দাস।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য