Monday, October 3, 2022
বাড়িরাজ্য৭২ ঘন্টার গণ অবস্থান সংগঠিত করবে যুব কংগ্রেস

৭২ ঘন্টার গণ অবস্থান সংগঠিত করবে যুব কংগ্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ জুলাই : সদ্য সমাপ্ত উপ নির্বাচনে যারা সন্ত্রাস পরিবেশ সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা, সন্ত্রাসের শিকার হয়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সরকারিভাবে সহযোগিতা করা, যুব কংগ্রেসের কর্মীদের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার করা, নেশা যুক্ত ত্রিপুরার পরিবর্তে নেশা মুক্ত ত্রিপুরা বাস্তবায়িত করা, জে আর বি টি -র ফলাফল দ্রুত প্রকাশ করা এবং টেট উত্তীর্ণ যুবক-যুবতীদের একসাথে নিয়োগ করা, টি এস আর -এর নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রে যে দুর্নীতি হয়েছে তা উচ্চ আদালতের বিচারপতি দিয়ে তদন্ত করা সহ নয় দফা দাবিতে ৭২ ঘন্টার গণ অবস্থানে সিদ্ধান্ত নিয়েছে প্রদেশ যুব কংগ্রেস।

আগামী ১৮, ১৯ এবং ২০ জুলাই রাজধানীর ওরিয়েন্ট চৌমুহনি এলাকায় এই গণ অবস্থান সংঘটিত করবে যুব কংগ্রেস। বুধবার দুপুরে প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান প্রদেশ যুব কংগ্রেস সভাপতি রাখু দাস। তিনি জানান, দীর্ঘ ২৫ বছর বাম শাসনে রাজ্যে সাত লক্ষ বেকার সৃষ্টি হয়েছিল। সেই বেকারদের কর্মসংস্থানের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে সরকার প্রতিষ্ঠিত করতে বিজেপি এবং আই পি এফ টি। চলো পাল্টাইয়ের স্লোগান তুলেছিল তারা। আর যুবকরা সেই চলো পাল্টাই -এর স্লোগানে সাড়া দিয়ে বাম অপ্রশাসনের পরিবর্তন করেছে।

কিন্তু গত সাড়ে চার বছরের লক্ষ্য করা গেছে রাজ্যের নেতা মন্ত্রীদের ভাতা দ্বিগুণ হয়েছে, আর আর বেকারদের মিলেছে পোড়া বেগুন। ফলে বেকাররা হতাশাগ্রস্ত। তাই সরকারের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলে বিক্ষোভ কর্মসূচি উদ্যোগ গ্রহণ করেছে যুব কংগ্রেস বলে জানান তিনি। আর এই বিক্ষোভ মঞ্চ তৈরি করা হয়েছে রাজ্যের যুবক থেকে শুরু করে সব অংশের মানুষের স্বার্থে। সকলকে এই আন্দোলনে এগিয়ে এসে সরকারের উপর চাপ সৃষ্টি করে অধিকার আদায় করার জন্য আহ্বান জানান রাখু দাস। ৭২ ঘন্টার গন অবস্থানে উপস্থিত থাকবেন সর্বভারতীয় যুব কংগ্রেসের সভাপতি শ্রীনিবাস বিভি সহ বহু সর্বভারতীয় নেতৃত্ব এবং প্রদেশ কংগ্রেসের সভাপতি বীরজিৎ সিনহা, প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি গোপাল রায়, বিধায়ক সুদীপ রায় বর্মন, প্রাক্তন বিধায়ক আশীষ কুমার সাহা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য