Wednesday, August 10, 2022
বাড়িরাজ্যবেহাল দশা রাস্তার, আটকে পড়ছে অ্যাম্বুলেন্স সহ অন্যান্য গাড়ি

বেহাল দশা রাস্তার, আটকে পড়ছে অ্যাম্বুলেন্স সহ অন্যান্য গাড়ি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ জুলাই : ডবল ইঞ্জিনের কাছে হার মানছে গাড়ির সিঙ্গেল ইঞ্জিন। এমন দৃশ্য প্রত্যক্ষ করা যাচ্ছে গন্ডাছড়া মহকুমা বিভিন্ন প্রত্যান্ত এলাকায়। প্রত্যান্ত এলাকার রাস্তাঘাটের বেহাল দশা। রাস্তাঘাট সংস্কার করার দায়িত্বে পূর্ত দপ্তর থাকলেও, তা এক প্রকার ভুলে যাচ্ছে মানুষ দপ্তরের কর্মীরা। গন্ডাছড়া মহকুমা থেকে প্রায় ৩০ কিলোমিটার ভগীরথপাড়া। এলাকায় তিনশত ষাট পরিবার বসতি।

এলাকার বিধায়ক ধনঞ্চয় ত্রিপুরা। এলাকার রাস্তাঘাট ভয়াবহ অবস্থায় পরিণত হয়ে আছে। রাস্তার যে এমন বেহাল অবস্থা তা এলাকার বিধায়ক এবং সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিক সকলের জানা। রাস্তাটি দিয়ে চলাচল করতে গিয়ে মানুষের তিতি বিরক্ত হয়ে পড়ছে। কাদামাক্ত রাস্তার মধ্যে প্রচুর পরিমাণে খানা-খন্দে ভরা। মাঝ রাস্তায় আটকে পড়ছে গাড়ি। গাড়ি চালকদের দাবি চার মাসের কাজ এক মাসে সম্পূর্ণ করার ফলে কাজ অত্যন্ত নিম্নমানের হয়েছে। ফলে রাস্তাতে যে চলাচল করতে গিয়ে গাড়ি বিকল হয়ে পড়ছে। গর্ভবতী মহিলা এবং কোন রোগীকে এই রাস্তাটি দিয়ে নিয়ে যেতে হিমশিম খেতে হচ্ছে। স্থানীয়দের আরো অভিযোগ বাম আমল থেকে রাস্তাটি সঠিকভাবে সংস্কারের কোন উদ্যোগ নেই। বর্তমান বিজেপি ও আইপিএফটি জোট সরকারের সাড়ে চার বছর অতিক্রান্ত হতে চলেছে, কিন্তু রাস্তাতে সংস্কারের জন্য এলাকার বিধায়কের কোন মাথা ব্যাথা নেই। যখনই এলাকার রাস্তাটি সংস্কার করা হয় তখনই এ ধরনের নিম্নমানের কাজ করে যাচ্ছে সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকেরা। এতে স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়ে আছে।

এদিকে গন্ডাছড়া-রইস্যাবাড়ি এলাকার কর্দমাক্ত রাস্তায় মানুষ দিশেহারা হয়ে পড়েছে। গাড়ি চলাচল করতে বেগ পেতে হচ্ছে। রাস্তার মাঝে আটকে পড়ছে অ্যাম্বুলেন্স। দীর্ঘক্ষণ কর্দমাক্ত রাস্তায় রোগী নিয়ে দাঁড়িয়ে থাকছে অ্যাম্বুলেন্স। গন্ডাছড়া গোটা মহকুমা জোড়ে রাস্তার এক করুণ পরিস্থিতি সৃষ্টি হয়ে আছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য