Saturday, October 8, 2022
বাড়িরাজ্যআত্মসমর্পণকারীরা এখন মুখ্যমন্ত্রীর আশ্বাসের জন্য চাতক পাখি

আত্মসমর্পণকারীরা এখন মুখ্যমন্ত্রীর আশ্বাসের জন্য চাতক পাখি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ মে :  ৯ দফা দাবিতে গত ৩০ মে ডিপ্রাইভ রিটার্নিস মুভমেন্ট কমিটি আসাম আগরতলা জাতীয় সড়ক অবরোধের ঘোষণা দেওয়া হয়। তারপর ৩১ মে জনজাতি কল্যাণ দপ্তরের অধিকর্তার পক্ষ থেকে সংগঠনের প্রতিনিধি দলকে ডাকা হয়। অধিপত্য পৌরহিত্যে একটি বৈঠক হয়।কিন্তু আলোচনায় কোনো সুরাহা হয়নি।

পরে ১ জুন জানতে পারে আগামী ১৩ জুন মুখ্যমন্ত্রী সকাল দশটায় তাদের সাথে বৈঠক করবেন। তাই আগামী ৫ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য জাতীয় সড়ক অবরোধ করার সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে। মুখ্যমন্ত্রী সাথে বৈঠকের পর  পজিটিভ আশ্বাস পাওয়া গেলে, অবরোধের সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে। নাহলে ২১ জুন থেকে জাতীয় সড়ক অবরোধ করা হবে। ডিপ্রাইভ রিটার্নিস মুভমেন্ট কমিটির

সাধারণ সম্পাদক অমৃত রিয়াং শনিবার আগরতলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে একথা জানান। তিনি আরো জানান মুখ্যসচিব, জেলা শাসক, সহ উপজাতি কল্যাণ দপ্তরের আধিকারিক ও মন্ত্রীর সঙ্গে দফায় দফায় বহুবার আলোচনা হয়েছে। কিন্তু দাবি পূরণ করা হয়নি।তাদের দাবি ৪৮ টি গ্রুপের ৮৫৯ জন নানান সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে রয়েছে। স্বাভাবিক জীবনে ফিরে এসে তারা কোন সুযোগ সুবিধা পায়নি। তাই ৯ দফা দাবি সরকারের কাছে জানানো হয়। ২০২১ সালের অক্টোবর মাসে একবার আন্দোলনের ডাক দেওয়া হয়েছিল। কিন্তু সেই সময় নির্বাচন থাকায় সরকারের অনুরোধে আন্দোলন প্রত্যাহার করা হয়। এর পরেও কোন সুরাহা না হওয়ায় ফের আন্দোলন কর্মসূচীর ঘোষণা করেন তারা। আগামী দিনে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য