Tuesday, June 28, 2022
বাড়িরাজ্যএস সি ডিপার্টমেন্টের নবনিযুক্ত চেয়ারম্যানকে নিয়ে বৈঠকে একাধিক সিদ্ধান্ত

এস সি ডিপার্টমেন্টের নবনিযুক্ত চেয়ারম্যানকে নিয়ে বৈঠকে একাধিক সিদ্ধান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ মে :  প্রদেশ কংগ্রেসের এস সি ডিপার্টমেন্ট অন্যতম গুরুত্বপূর্ণ শাখা সংগঠন। সর্বভারতীয় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী প্রদেশ কংগ্রেসের এস সি ডিপার্টমেন্টের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করেছেন নিরঞ্জন দাসকে। বুধবার নবনিযুক্ত চেয়ারম্যানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। তবে এদিন রাজ্যের বর্তমান পরিস্থিতিতে তপশিলি অংশের মানুষদের বিভিন্ন সমস্যা সম্পর্কে আলোচনা হয়। কারণ তপশিলি কর্পোরেশন বর্তমান সরকারের আমলে বিজেপি কর্পোরেশনে পরিণত হয়েছে। কোন সুযোগ সুবিধা পাচ্ছে না তপশিলি অংশের মানুষ।

 তাই এদিন বৈঠকে কংগ্রেসের দৃষ্টিভঙ্গি নিয়ে আলোচনা হয়। বৈঠকের পর প্রদেশ কংগ্রেস ভবনের সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা। তপশিলি অংশের মানুষের কর্মসংস্থান এবং কৃষি ক্ষেত্রে বিকাশের জন্য প্রতিবাদে সামিল হবে কংগ্রেস। পাশাপাশি তপশিলি অংশের মানুষদের সমস্যা সমাধানের জন্য রাজ্যপাল এবং সমস্ত জেলাশাসকের কাছে ডেপুটেশন দেওয়া হবে বলে জানান বীরজিৎ। বর্তমান সরকারের আমলে প্রত্যেকটি শ্রেণীর মানুষ বঞ্চিত। তাই তপশিলি জাতিকে নিয়ে ডেভেলাপমেন্ট কমিটি গঠন করা হবে।

এবং রাজ্যে বঞ্চিত তপশিলি অংশের মানুষের কাছে যাবে কংগ্রেসের এস সি ডিপার্টমেন্টের কর্মকর্তারা। তিনি আরো বলেন আগামী দিনে যাতে তপশিলি অংশের ছেলে মেয়েরা বিনা গ্যারান্টিতে পাঁচ লক্ষাধিক টাকা পর্যন্ত ঋণ পায় তার জন্য দাবি জানাবে সরকারের কাছে। এবং সকলকে কংগ্রেসের পাশে এসে দাঁড়ানোর জন্য আহ্বান জানান তিনি। এদিন প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেসের পর্যবেক্ষক সারিতা লাইফ্রাং সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য