Wednesday, August 17, 2022
বাড়িরাজ্য২০২৩ সালে বিজেপিকে পুনরায় ক্ষমতায় আসিন করা হবে : বিপ্লব

২০২৩ সালে বিজেপিকে পুনরায় ক্ষমতায় আসিন করা হবে : বিপ্লব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ মে : বুধবার সোনামুড়ার কাঁঠালিয়া  দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের মাঠে প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধাভোগী ও প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির সুবিধাভোগীদের নিয়ে লাভার্থী সম্মেলন অনুষ্ঠিত হয়। এই লাভার্থী সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজ্যে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

প্রাক্তন মুখ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, বিধায়ক সুভাষ চন্দ্র দাস, সিপাহীজলার জেলা শাসক, জেলা পরিষদের সভাধিপতি সহ অন্যান্যরা। এইদিনের অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর অনেকে ভেবেছে বিপ্লব দেব ত্রিপুরা ছেড়ে দিল্লি চলে যাবে। কিন্তু বিপ্লব দেব ত্রিপুরাকে ছেড়ে কোথাও যাবে না। ২০২৩ সালে বিজেপিকে পুনরায় ক্ষমতায় আসিন করার জন্য, সংগঠনের জন্য বিপ্লব দেব ফের রাস্তায় নামবে। এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা তৈরি করা হবে। কেউ আটকাতে পারবে না। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ্‌ ত্রিপুরায় এসে বলে গেছেন আগামী ৫ বছরের মধ্যে ত্রিপুরাকে সর্ব শ্রেষ্ঠ বানানো হবে। আগামী দিনে প্রতিটি বুথে বুথে যাবেন বলেও জানান বিপ্লব কুমার দেব।  তিনি আরও বলেন মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর বিরোধী দল অনেকে খুশি হয়েছে। বাজি পুড়িয়েছে। ভেবেছে সরকার শেষ। কিন্তু বাস্তবে কোন কিছু শেষ হয়নি। নারি সমিতির নামে কমিউনিস্টরা মহিলাদের দিয়ে আন্দোলন করেছে। কিন্তু বর্তমান সরকার প্রতিষ্ঠার পর মহিলাদের কোন আন্দোলন করতে হয় নি। মহিলাদের জন্য সরকারী চাকুরির ক্ষেত্রে ৩৩ শতাংশ সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে। সরকারী পদ গুলিতে ৫০ শতাংশ মহিলা প্রয়োজন। সেই দিশাতে কাজ করছে বর্তমান সরকার।

কাঁঠালিয়া  দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের মাঠে লাভার্থি সম্মেলন শেষে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সোজা চলে যান সোনামুড়া টাউন হলে। সেখানে তিনি কবি নজরুল মহা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রিদের সাথে মত বিনিময় করেন। মত বিনিময় সভায় আলোচনা করতে গিয়ে বিপ্লব কুমার দেব বলেন লোভ দুঃখের কারন। আশা করা ভালো কিন্তু লোভ করা ভালো নয়। সিদ্ধান্ত নেওয়ার সাহস থাকতে হবে। সিদ্ধান্ত নিতে না পারলে হতাশা তৈরি হয়। মত বিনিময় সভায় ছাত্র-ছাত্রীরা তাদের বিভিন্ন অভিমত তুলে ধরে। এই  মত বিনিময় সভায় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ,  শিক্ষা দপ্তরের অধিকর্তা এন.সি শর্মা সহ অন্যান্যরা। এইদিন কাঠালিয়া সফরকালে কাঠালিয়া ব্লক এলাকার প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের বেশ কয়েকজন সুবিধাভোগীর বাড়ি পরিদর্শন করেন বিপ্লব কুমার দেব। তারপর তিনি চলে যান আইসিডিএস প্রকল্পের স্থানীয় একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। সেখানে তিনি এক শিশুর মুখে অন্ন তুলে দেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য