Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যপেট্রোপণ্য এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্য বৃদ্ধি প্রত্যাহারে দাবিতে সি আই টি...

পেট্রোপণ্য এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্য বৃদ্ধি প্রত্যাহারে দাবিতে সি আই টি ইউ -র মিছিল শহরে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ এপ্রিল : শুধু বক্তৃতার দেশ চালাচ্ছে। আর বলছে রাজ্যে এবং দেশে নাকি শুধু উন্নয়ন করেছে তারা। তাহলে প্রশ্ন কেন মানুষের অনাহারে মৃত্যু হচ্ছে, সন্তান বিক্রি করতে হচ্ছে এবং শ্রমিকরা কর্মহীন হয়ে আছে।

 তাই সরকারের এ ধরনের দায়িত্বজ্ঞানহীনতার তীব্র বিরোধিতা জানাতে গোটা দেশব্যাপী আন্দোলন চলছে। পেট্রোপণ্য সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধ ও শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে সি আই টি ইউ -র পক্ষ থেকে মঙ্গলবার মিছিল সংঘটিত করে এই কথা বলেন সি আই টি ইউ রাজ্য সভাপতি তথা প্রাক্তন পরিবহণমন্ত্রী মানিক দে।

তিনি জানান, পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাস, কেরোসিন এবং পাঁচ শতাধিকের অধিক জীবনদায়ী ওষুধের মূল্য অপরিকল্পিতভাবে বৃদ্ধি পেয়েছে। পাল্লা দিয়ে নিত্য প্রয়োজনীয় সামগ্রী মূল্য ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে। সরকারের কোনো হেলদোল নেই। ফলে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে যাচ্ছে বলে জানান তিনি। আরো বলেন জিনিসপত্রের দাম বর্তমান সরকারের আমলে ১০০ গুণ বৃদ্ধি পেয়েছে। কিন্তু শ্রমজীবী অংশের মানুষের মজুরি গত চার বছরে এক টাকাও বৃদ্ধি পায়নি, বরং করোনা পরিস্থিতিতে শ্রমিকদের মজুরি হ্রাস পেয়েছে। এমন পরিস্থিতি হয়ে দাঁড়িয়েছে যে মানুষের অনাহারে মৃত্যু হতে পারে। বিনা চিকিৎসায় মারা যাবে। কেন্দ্র ও রাজ্য সরকারের এ বিষয়ে কোন প্রকার গুরুত্ব নেই। এর তীব্র বিরোধিতা জানান মানিক দে। কেন্দ্রে যে সরকারটা পরিচালনা করছে সেটা কালোবাজারি ও পুঁজিপতিদের কারবারী এবং ঠিকাদার হিসেবে কাজ করছে। তাই দেশবাসীর স্বার্থে কোনো ব্যবস্থা গ্রহণ করছে না। লুটপাটের একটা ব্যবস্থাপনা কায়েম করছে গোটা দেশ। দেশবাসীর সাথে কোনো ব্যবস্থা গ্রহণ করছে না বর্তমান সরকার বলে তোপ দাগলেন মানিক দে। সরকারের এ ধরনের রীতি নীতির জন্য দেশজুড়ে আন্দোলন চলছে। পরিষ্কার বক্তব্য শ্রমিকদের মজুরি বৃদ্ধি করতে হবে। নাহলে আগামী দিনের বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুশিয়ারি দেন মানিক দে। মিছিলটি সি আই টি ইউ রাজ্য কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন পথ পরিক্রমা করে। মিছিলের পর শ্রম দপ্তরে ডেপুটেশন প্রদান করেন প্রতিনিধি দল। দাবিগুলি আধিকারিকের উদ্দেশ্যে তুলে ধরেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য