Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যকলেজে ওয়াইফাই -এর সূচনা করলেন অর্থমন্ত্রী

কলেজে ওয়াইফাই -এর সূচনা করলেন অর্থমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ অক্টোবর : রাজ্যের কলেজ ছাত্রছাত্রীদের দীর্ঘদিন ধরে দাবি ছিল কলেজে ওয়াইফাই চালু করার জন্য। রাজ্য সরকার দাবি অনুযায়ী সিদ্ধান্ত নেয় রাজ্যের সবকটি কলেজে ওয়াইফাই চালু করা হবে। সেই মতে সোমবার উদয়পুর নেতাজি সুভাষ মহাবিদ্যালয় রাজ্যের অর্থমন্ত্রী প্রণজিৎ সিংহ রায়ের হাত ধরে ওয়াইফাইয়ের সূচনা করা হয়।

মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক রাম পদ জমাতিয়া, উদয়পুর পৌর পরিষদের চেয়ারম্যান শীতল মজুমদার, আইটি দপ্তরের অধিকর্তা সহ নেতাজী সুভাষ মহাবিদ্যালয়ে ছাত্র ছাত্রীরা। মন্ত্রী প্রনজিৎ সিংহ রায় বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী রাজ্যের সবকটি মহাবিদ্যালয় ওয়াইফাই স্থাপন করা হবে। যাতে করে মহাবিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এই ওয়াইফাই -এর সুযোগ নিয়ে নিজেকে সমৃদ্ধ করতে পারে। সোমবার উদয়পুর নেতাজি সুভাষ মহাবিদ্যালয় একটা অনুষ্ঠানের মধ্যে দিয়ে ওয়াইফাই সংযোগ চালু করা হয়েছে।

এতে করে এই মহাবিদ্যালয় ছয় হাজার ছাত্র ছাত্রী যেমন সুযোগ নিতে পারবে, তেমনি কলেজে অধ্যক্ষ অধ্যাপিকারা এর সুযোগ গ্রহণ করতে পারবে বলে জানান মন্ত্রী প্রনজিৎ সিংহ রায়। তিনি আরো বলেন রাজ্য সরকারের সিদ্ধান্ত মতে যে সমস্ত কলেজের ছাত্র-ছাত্রীরা স্মার্টফোন পেয়েছেন তাদের আরো কিভাবে ওয়াইফাই -এর সঙ্গে সংযোগ করে নিজেদেরকে পড়াশোনার ক্ষেত্রে যুক্ত করা যায়, সরকার এই চিন্তা ভাবনা নিয়ে কাজ শুরু করেছে। ছাত্র-ছাত্রীদের বলেন এই ওয়াইফাই কানেক্টের ফলে ভালো দিকগুলো যেন ব্যবহার করা হয়, সেই বার্তাও দিলেন মন্ত্রী সহ উপস্থিত অতিথিরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য