Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যকদমতলায় চলছে শান্তির বৈঠক, বন্ধ ইন্টারনেট পরিষেবা, গ্রেফতার আট - জানান জেলা...

কদমতলায় চলছে শান্তির বৈঠক, বন্ধ ইন্টারনেট পরিষেবা, গ্রেফতার আট – জানান জেলা শাসক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ অক্টোবর : দুর্গাপূজার চাঁদা সংগ্রহ ঘিরে গত দুদিনে উত্তর ত্রিপুরা জেলার কদমতলায় দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষের ঘটনা সংঘটিত হয়েছে। বর্তমানে পরিস্থিতির জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে। মঙ্গলবার কদমতলা পরিদর্শনে যান জেলা শাসক দেবপ্রিয় বর্ধন, রাজস্ব দপ্তরের সচিব বিজেস পান্ডে সহ অন্যান্য আধিকারিক।

 সেখানে গিয়ে কথা বলেন ক্ষতিগ্রস্ত মানুষের সাথে। পরিদর্শনের পর জেলা শাসক সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, গত রবিবার দুষ্কৃতিকারীরা ব্যাপক অশান্তি তৈরি করেছিল কদমতলায়। বর্তমানে প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। যারা সেদিনের ঘটনায় জড়িত ছিল তাদের ভিডিওগ্রাফারের মাধ্যমে সনাক্ত করা হচ্ছে। গতকাল থেকে আজকে পর্যন্ত বিভিন্ন জায়গায় শান্তির বৈঠক হয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। সামাজিক মাধ্যমে কেউ যাতে গুজব না ছড়ায় সেদিকেও লক্ষ্য রাখা হয়েছে। তারপরও যারা গুজব ছড়িয়ে পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করেছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।

 তিনি আরো জানান যে ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে পাঁচ হাজার টাকা করে কুড়িজনকে সহযোগিতা করা হয়েছে। আরো ক্ষতিগ্রস্ত মানুষকে এভাবে প্রাথমিকভাবে ৫০০০ টাকা করে সহযোগিতা করা হবে। জেলা শাসকের এদিন কড়া হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন যারা এই ঘটনায় জড়িত ছিল তারা অবশ্যই আইনের আওতায় আসবে। আরো বলেন বর্তমানে কদমতলাবাসী শান্তি চাইছে। মানুষ নিজেদের মধ্যেও শান্তির বৈঠক করছে। যাতে সার্বজনীন পুজোর মধ্যে পরিস্থিতি কোনোভাবেই অস্বাভাবিক না হয় বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য