Tuesday, October 22, 2024
বাড়িরাজ্যতিন দফা দাবিতে বাম ছাত্র সংগঠনের ডেপুটেশন

তিন দফা দাবিতে বাম ছাত্র সংগঠনের ডেপুটেশন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ অক্টোবর : সংখ্যালঘু কল্যাণ দপ্তরের আচমকাই কমিয়ে দেওয়া হলো বিএড এবং ডি ই এল এড কোর্সের পাঠরত সুবিধাভোগী ছাত্র-ছাত্রীদের প্রদান করা অর্থরাশি। এর বিরোধিতা করে সরব হল বাম ছাত্র সংগঠন এস এফ আই। মঙ্গলবার সংখ্যালঘু কল্যাণ দপ্তরে গিয়ে অধিকর্তার কাছে ডেপুটেশন প্রদান করেন ভারতের ছাত্র ফেডারেশনের ত্রিপুরা রাজ্য কমিটির একটি প্রতিনিধি দল।

ডেপুটেশন প্রদান করে প্রতিনিধি দলে উপস্থিত এস এফ আই রাজ্য সম্পাদক সন্দীপন দেব বলেন, বহু আগে থেকে সংখ্যালঘু ছাত্র-ছাত্রীদের বি এড এবং ডি ই এল এড কোর্স করার জন্য ৯০ হাজার টাকা করে প্রদান করা হয়। আচমকা এবছর অর্থরাশি কমিয়ে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। এ বিষয়ে আজকে অধিকর্তার কাছে জানতে চাওয়া হলে তিনি জানিয়েছেন, রাজ্য সরকারের পক্ষ থেকে অর্থ প্রাপ্তিতে কিছু সমস্যা হয়েছে। তাই অর্থরাশি ৯০,০০০ টাকা থেকে কমিয়ে ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে। এ বিষয়ে উদ্বোধন কর্তৃপক্ষের সাথে কথা বলে অবিলম্বে সমস্যা সমাধানের জন্য দাবি জানানো হয়েছে ভারতের ছাত্র ফেডারেশন ত্রিপুরা রাজ্য কমিটির পক্ষ থেকে বলে জানান তিনি।

 আরো জানিয়েছেন লক্ষ্য করা গেছে প্রফেশনাল করছে ভর্তির ক্ষেত্রে অধিক নম্বর পেয়ে মেরিট লিস্টে স্থান পায়নি বহু ছাত্র-ছাত্রী। এটা কেন হয়েছে জানতে চাওয়া হয়েছে অধিকর্তার কাছে। তিনি জানিয়েছেন এই মেরিট লিস্ট অধিকর্তা এবং যুগ্ম অধিকর্তা তৈরি করেন। আগামী কিছুদিনের মধ্যে আরও একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে। এ বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হবে বলে তিনি আশ্বস্ত করেছেন। একই সাথে অধিকর্তার কাছে দাবি জানানো হয়েছে প্রতিবছর যথাসময়ে মেধা তালিকা প্রকাশ ও স্কলারশিপ প্রদান করার জন্য। এদিন ডেপুটেশন প্রদানকালে প্রতিনিধি দলে এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের এমডি রাসেল মিয়া এবং আরিফ আহমেদ সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য