Friday, May 20, 2022
বাড়িরাজ্যকোভিড আইন লংঘন করায় আদালতে সি পি আই এম-এর নেতৃবৃন্দ

কোভিড আইন লংঘন করায় আদালতে সি পি আই এম-এর নেতৃবৃন্দ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ মার্চ : ২০২০ সালের ২৬ আগস্ট প্যারাডাইস চৌমুহনীতে সিপিআইএম দলের পক্ষ থেকে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলন সংগঠিত করা হয়। কোভিড আইন ভঙ্গ করার জন্য সিপিএম নেতাদের বিরুদ্ধে পশ্চিম থানায় মামলা রুজু হয়েছিল।

 বিরোধী দলের নেতা মানিক সরকার, বিরোধী দলের উপনেতা বাদল চৌধুরী, প্রাক্তন সাংসদ শংকর প্রসাদ দত্ত, সিপিআইএম নেতা পবিত্র কর, রমা দাস সহ বেশ কয়েক জন নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার পশ্চিম জেলার জেলা ও দায়রা জজ আদালতে পুনরায় এই মামলাটি উঠে। আজ কোর্টে তাদের বিরুদ্ধে চার্জ গঠন করার কথা ছিল। সে মোতাবেক সকলেই উপস্থিত ছিলেন। এবং আইনজীবিদের পক্ষ থেকে একটি দরখাস্ত দেওয়া হয়েছে। কারণ যে অভিযোগ আনা হয়েছিল সেই অভিযোগ প্রমাণ করার মতো কোনো তথ্য নেই পুলিশের কাছে। অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। তাই তাদের সকলকে ছেড়ে যাওয়ার জন্য বলা হয়।

পরবর্তী সময়আদালত দুই পক্ষের বক্তব্য শোনার জন্য পরবর্তী দিন ধার্য করছে আগামী ২৯ এপ্রিল। সেদিন পুনরায় এই মামলাটির উঠবে বলে জানান আইনজীবী। আদালত থেকে বের হয়ে বিরোধীদলীয় নেতা মানিক সরকার জানান, কল্পিত দৃষ্টিভঙ্গি নিয়ে মামলাটি সাজানো হয়েছে। এর জন্য পুলিশ দায়ী নয়। পুলিশ বলছে তাদের অফিসাররা নাকি আহত হয়েছেন। কিন্তু কারা আহত হয়েছেন, তাদের কোন নাম নেই, কারা আহত হয়ে হাসপাতাল গেছে তারও কোনো প্রমাণ নেই। কোথায় জখম হয়েছে তারও কোন বক্তব্য নেই। এগুলি করা হচ্ছে শুধু বিরোধীদের কণ্ঠ স্তব্ধ করে রাখার জন্য। নিজেদের ব্যর্থতার লুকানোর জন্য এ ধরনের হ্যারেজমেন্ট করছে বলে অভিযোগ বিরোধী দলনেতা মানিক সরকার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য