Monday, May 16, 2022
বাড়িরাজ্য১০০০ জন সরকারী অনুমোদন প্রাপ্ত সাংবাদিকদের স্বাস্থ্য বিমার আওতায় আনা হবে :...

১০০০ জন সরকারী অনুমোদন প্রাপ্ত সাংবাদিকদের স্বাস্থ্য বিমার আওতায় আনা হবে : সুশান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ মার্চ : শনিবার বিকালে আগরতলা প্রেস ক্লাবে এক মনোজ্ঞ অনুষ্ঠানের মধ্য দিয়ে হিরন্ময় চক্রবর্তী স্মৃতি ২০২২ পুরষ্কার প্রদান সম্পন্ন হয়। একই সঙ্গে হয় বার্ষিক পুরষ্কার বিতরনী অনুষ্ঠানও। খেলাধূলার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদেরও পুরষ্কৃত করা হয় এদিন। বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী সুশান্ত চৌধুরী জানান সংবাদ মাধ্যম, সাংবাদিকদের স্বার্থে অনেক সিদ্ধান্তই ইতিমধ্যে ঘোষণা করেছে রাজ্য সরকার।

 আগামী দিনেও বেশ কিছু সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে জানান তিনি। প্রতিবন্ধকতা ও প্রতিকূলতাকে সঙ্গে নিয়েই সাংবাদিকদের জন্য কাজ করছে সরকার। ১০০০ জন সরকারী অনুমোদন প্রাপ্ত সাংবাদিকদের স্বাস্থ্য বিমার আওতায় আনার লক্ষ্য নিয়েছে তথ্য, সংস্কৃতি দপ্তর। বছরে তিন লক্ষ টাকা করে স্বাস্থ্য ক্ষেত্রে বিমা আওতায় আসবে সাংবাদিকেরা। এর মধ্যে ৮০ শতাংশ দেবে সরকার আর ২০ শতাংশ দেবে সাংবাদিক। আগামী ৫ থেকে ৭ দিনের মধ্যে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে বলে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। বর্তমানে ১৭৭ জন সাংবাদিকের এক্রিডিটেশন রয়েছে বলে জানান তিনি।

আগরতলা প্রেস ক্লাবের সভাপতি তথা স্যন্দন পত্রিকার সম্পাদক সুবল কুমার দে বক্তব্য রাখতে গিয়ে বলেন রাজ্যে সাংবাদ পত্র শিল্প শুরু থেকে বর্তমান সময় পর্যন্ত সমস্যায় আক্রান্ত। অতীতে বিভিন্ন সময়ে সংবাদপত্র শিল্পের কন্ঠরোধ করার অপপ্রয়াস চালানো হয়েছিল। নৃশংস ভাবে খুন করা হয়েছিল শান্তনু ভৌমিক এবং সুদীপ দত্ত ভৌমিককে। যার সুবিচার চেয়ে তিনি আপ্রান লড়াই চালিয়ে যাচ্ছেন। এদিনকার এই অনুষ্ঠানে ছিলেন আগরতলা প্রেস ক্লাবের সহ সভাপতি অরুন নাথ , সিনিয়র ক্রীড়া সম্পাদক অলক ঘোষ প্রমুখ। বিভিন্ন সংবাদ পত্র এবং বৈদ্যুতিন প্রচার মাধ্যমের সাংবাদিক ও চিত্র সাংবাদিকরা উপস্থিত ছিলেন এদিনকার এই অনুষ্ঠানে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য