Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিজেপি চাইছে ত্রিপুরাকে মনিপুর বানাতে, কিন্তু ত্রিপুরা মনিপুর হতে দেবে না কংগ্রেস,...

বিজেপি চাইছে ত্রিপুরাকে মনিপুর বানাতে, কিন্তু ত্রিপুরা মনিপুর হতে দেবে না কংগ্রেস, অপরদিকে কংগ্রেসের প্রতিনিধি দলকে গন্ডাছড়ায় যেতে বাধা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ জুলাই : শাসক দলের দুর্বৃত্তদের বিরুদ্ধে কংগ্রেস বাঘের মতো হয়ে জনগণের পাশে থেকে এ সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলবে। সম্প্রতি গন্ডাছড়া মহকুমায় অগ্নিগর্ভ ঘটনা এবং আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক সন্ত্রাসের ঘটনার সম্পর্কে সর্বভারতীয় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, সাংসদ রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীকে অবগত করা হবে।

তারপর তাঁরা এ হিংসাত্মক ঘটনাগুলি পার্লামেন্টের লোকসভা অধিবেশনে তুলে সরকারকে বাধ্য করবে পরিবেশ শান্ত করার জন্য। কারণ প্রধানমন্ত্রী ভারতকে গণতন্ত্রের মডেল বলে দাবি করেন। আর এদিকে ত্রিপুরায় গণতন্ত্রের হত্যা হচ্ছে। বিশেষ করে সমাজে যে অশান্তির বাতাবরণ তৈরি হচ্ছে তার থেকে ষ্পষ্ট ত্রিপুরাকে মনিপুর বানানোর চেষ্টা চলছে। কিন্তু কংগ্রেস কখনো এটা হতে দেবে না। শুক্রবার প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন করে এই কথা বলেন লোকসভার উপাধ্যক্ষ গৌরব গগৈ। তিনি আরো বলেন, কংগ্রেস চায় গণতন্ত্র প্রতিষ্ঠিত থাকুক এবং আইনশৃঙ্খলা যাতে ভেঙে না পড়ে। এদিকে বিধায়ক সুদীপ রায় বর্মন বলেন, কলকাতা হাইকোর্ট যদি সন্ত্রাসের বিরুদ্ধে স্বমঠো মামলা নিতে পারে তাহলে কেন ত্রিপুরা হাইকোর্ট মামলা নিতে পারছে না? এই রাজ্যের সন্তানরাই ত্রিপুরা হাইকোর্টে রয়েছে, তাহলে কেন তারা পারছে না?

তিনি আরো বলেন ভয়াবহ অগ্নিগর্ভ পরিস্থিতি সৃষ্টি হয়ে আছে রাজ্যে। আইনশৃঙ্খলা তলান্নিতে গিয়ে পৌঁছেছে। একটা অংশ বর্তমান মুখ্যমন্ত্রীকে কালিমা লিপ্ত করতে চাইছেন। তিনি আরো বলেন, ষড়যন্ত্রের শিকার হচ্ছে বিরোধী দলগুলো। সুতরাং বিজেপি দলটা ড্রাগস মাফিয়া, জমির দালাল এবং হার্মাদ বাহিনীর দখল করে নিয়েছে। এই দলে মুখ্যমন্ত্রী এবং দলের সভাপতির কথা কেউ শোনে না। গন্ডাছড়া প্রসঙ্গে সুদীপ রায় বর্মন বলেন, গন্ডাছড়ার ঘটনা কেউ যদি বিক্ষিপ্ত ঘটনা বলে ভাবে তাহলে ভুল করবে। কারণ এটা ছিল বিজেপি -র ষড়যন্ত্র। এই ষড়যন্ত্রের জন্য সরকারকে দায়ী করলেন তিনি। তিনি আরো বলেন, এই ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রত্যেককে হিসেব করে ক্ষতিপূরণ মিটিয়ে দিতে হবে। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন, এবং উত্তর পূর্বাঞ্চলের ইনচার্জ গিরিশ চূড়াঙ্কর, প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা সহ অন্যান্যরা। এদিকে গন্ডাছড়া যাওয়ার সময় প্রতিনিধি দলকে প্রশাসনের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি। বাধার মুখে পড়ে সর্বভারতীয় প্রতিনিধি দল জানান, পুলিশকে আগে অবগত করা হয়েছিল যে গন্ডাছড়ায় গিয়ে তারা ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াবে এবং তাদের সহানুভূতি দেওয়া হবে। কিন্তু উদ্বেগের বিষয় শেষ সময়ে এসে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি। তিনি আরো বলেন আসলে রহস্য হলো, বিজেপি চায় না গন্ডাছড়ায় এ সরকারের ব্যর্থতা গোটা দেশে প্রচারে আসুক। গন্ডাছড়া পরিদর্শনের না যেতে পেরে এই কথা বলেন প্রতিনিধি দল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য