Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিস্ফোরণে কেঁপে উঠলো পুলিশের সদর কার্যালয় এলাকা, আহত দম্পতি, তদন্ত ভার দেওয়া...

বিস্ফোরণে কেঁপে উঠলো পুলিশের সদর কার্যালয় এলাকা, আহত দম্পতি, তদন্ত ভার দেওয়া হল পূর্ত দপ্তর এবং আরক্ষা প্রশাসনকে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ জুলাই : বৃহস্পতিবার রাতে বিকট শব্দে কেঁপে উঠল রাজধানীর পুলিশ সদর কার্যালয় সংলগ্ন এক বহুতল ভবন। বিস্ফোরণে তিতল থেকে মাটিতে পড়ে গুরুতর আহত হয় দম্পতি। তারা এদিন বিস্ফোরণে দেওয়াল এবং জানালার গ্রিল ভেঙ্গে তিতলি থেকে মাটিতে পড়ে যায়। এই বিকট শব্দে আশেপাশে মানুষজন ঘুম থেকে উঠে ফ্ল্যাট থেকে বের হয়ে দেখে স্বামী, স্ত্রী দুজন মাটিতে পড়ে বাঁচাও বাঁচাও বলে চিৎকার করছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে জয়নগর ফায়ার স্টেশনের দমকল কর্মীরা।

তারা সাথে সাথে আহত দম্পতি ডাক্তার বিশ্বনাথ সূত্রধর এবং রুপা সূত্রধরকে উদ্ধার করে নিয়ে যায় জিবি হাসপাতালে। অপরদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। দীর্ঘক্ষণ ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ কোন কিছুই আচ করতে পারেনি। তবে পুলিশ এতটা ধারণা করতে পেরেছে যে বিদ্যুতিক কোন বিস্ফোরণ হয়েছে। তবে স্থানীয়দের প্রাথমিক ধারণা হয়তো এসি বিস্ফোরণ হয়ে গুরুতর আহত হয়েছেন ডাক্তার বিশ্বজিৎ সূত্রধর এবং তার স্ত্রী রূপা সূত্রধর। তারা আরো জানান, বিকট শব্দ শুনতে পেয়ে ফ্লাট থেকে বের হয়ে দেখে ধোঁয়ায় অন্ধকার হয়ে আছে। স্বামী, স্ত্রীর মাটিতে পড়ে চিৎকার করছে। তাদের শরীরের অনেকটা অংশ ঝলসে গেছে। ঘরের দেওয়াল ভেঙে পড়ে আছে। জানালার গ্রিল পর্যন্ত দুমড়ে-মুচড়ে মাটিতে পড়ে আছে। তারা দম্পতিকে সাথে সাথে উদ্ধার করে খবর দেয় দমকল কর্মীদের।

তবে যে বিস্ফোরণ হয়েছে সেটা প্রথমবার সাক্ষী হতে পেরেছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে বিশ্বনাথ বাবুর মা গীতা নাথের অবস্থা সংকটমুক্ত। তিনি বিকট শব্দ শুনে কিছু বুঝে উঠতে পারছেন না বলে জানান। তবে এদিনের ঘটনায় ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়েছে। এদিকে খবর পেয়ে শুক্রবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শনে যান আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার সহ প্রশাসনিক আধিকারিকরা। ঘটনাস্থল পরিদর্শন করে আগরতলা পুর নিগমের মেয়র জানান বৃহস্পতিবার রাতে বারোটা নাগাদ এই শব্দ তিনি রামনগর স্থিত বাড়ি থেকে শুনতে পেয়েছেন। তাই বিষয়টি তিনি চোখে দেখতে এসেছেন। প্রত্যক্ষ করেছেন বাড়ির দরজা জানালা সব ভেঙে চুরমার হয়ে গেছে। এমনকি ঘরের সিলিং পর্যন্ত উড়ে গেছে। বিশেষ করে আশেপাশের বহু বাড়িঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনার তদন্ত করার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্যের আরক্ষা প্রশাসন এবং পূর্ত দপ্তরের দক্ষ আধিকারিকদের। আরো বলেন এটা সম্পূর্ণ অলৌকিক একটি ঘটনার মতো। তবে তদন্তে বের হয়ে আসবে কিভাবে এই ঘটনা সংগঠিত হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য