Tuesday, July 16, 2024
বাড়িরাজ্যমুখ্যমন্ত্রীর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ যুব কংগ্রেস এবং এন এস ইউ আই...

মুখ্যমন্ত্রীর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ যুব কংগ্রেস এবং এন এস ইউ আই -র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ জুলাই :এখন পর্যন্ত সরকারিভাবে বিদ্যালয় বন্ধের কোন ঘোষণা না হলেও রাজ্যের বিরোধী ছাত্র সংগঠন ও যুব সংগঠন গুলি প্রচার করছে রাজ্যে বহু বিদ্যালয় বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই প্রতিবাদে গত কয়েক দিন ধরে লাগাতার আন্দোলন চলছে। বুধবার যুব কংগ্রেস এবং এন এস ইউ আই -র পক্ষ থেকে যৌথভাবে প্রায় ৬০ থেকে ৭০ জন কর্মী মুখ্যমন্ত্রীর বাড়ি ঘেরাও করে এবং রাস্তা অবরোধ করে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পূর্ব আগরতলা থানার পুলিশ, অতিরিক্ত জেলা পুলিশ সুপার এবং সদর মহকুমা পুলিশ আধিকারিক।অবরোধকারীদের বাধা দেয় এবং বিক্ষোভ প্রত্যাহার করার জন্য দাবি জানায়। কিন্তু পুলিশের বাধার প্রতিবাদ জানিয়ে আন্দোলন আরো বেশি জোরদার করে তোলে যুব ও ছাত্র সংগঠনের কর্মীরা। ভাঙচুর করার চেষ্টা করে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বেরিকেড এবং বিভিন্ন সামগ্রী। তখন সাথে সাথে বিক্ষোভকারীদের আটক করে ডিটেনশন ক্যাম্পে নিয়ে যায় পুলিশ। পুলিশের কাছ থেকে জানা যায় কোনরকম অনুমতি ছাড়া এদিন বিক্ষোভ আন্দোলন করেছে কংগ্রেসের ছাত্র ও যুব সংগঠন।

কিন্তু পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যেতে পারে তার জন্য সাথে সাথে ব্যবস্থা নেওয়া হয়। তবে কংগ্রেসের ছাত্র সংগঠন ও যুব সংগঠনের পক্ষ থেকে হুঁশিয়ারি দিয়ে জানিয়ে দেওয়া হয় ছাত্র বিরোধী সিদ্ধান্ত যদি সরকার ইতিমধ্যে প্রত্যাহার না করে তাহলে তাদের আন্দোলন বৃহত্তর আকার ধারণ করবে। নিল কমল সাহা জানান পশ্চিম ত্রিপুরা জেলায় ১৬০ টি ও উওর ত্রিপুরা জেলায় ১৭০ টির অধিক বিদ্যালয় বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রদেশ যুব কংগ্রেস ও প্রদেশ এনএসইউআই আন্দোলনে নেমেছে। এই আন্দোলন আগামিদিনেও জারি থাকবে।বর্তমানে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, টিএসআর এবং আধা সামরিক বাহিনী।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য