Sunday, June 23, 2024
বাড়িরাজ্যসংসদীয় নেতা হিসেবে নির্বাচিত হওয়ার জন্য নরেন্দ্র মোদিকে অভিনন্দন জ্ঞাপন মুখ্যমন্ত্রীর

সংসদীয় নেতা হিসেবে নির্বাচিত হওয়ার জন্য নরেন্দ্র মোদিকে অভিনন্দন জ্ঞাপন মুখ্যমন্ত্রীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ জুন : সংসদীয় নেতা হিসেবে নির্বাচিত হওয়ার পর শুক্রবার নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। নয়াদিল্লির পুরনো সংসদ ভবনের সেন্ট্রাল হলে আয়োজিত বৈঠকে মোদিকে জয়ের শুভেচ্ছা ও অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী ডাঃ সাহা। আগামীদিনে তাঁর হাত ধরে দেশ আরো সামনের দিকে এগিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি ত্রিপুরাতেও ভারতীয় জনতা পার্টির প্রার্থীদের বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হওয়ার দরুণ মুখ্যমন্ত্রী ডাঃ সাহাকে শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি।

                        গত চার জুন লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হয়। এই ফলাফলে ভারতীয় জনতা পার্টি নেতৃত্বাধীন এনডিএ জোট প্রায় ৩০০ এর কাছাকাছি আসন পায়। যা সংখ্যাগরিষ্ঠতা থেকে অনেকটাই বেশি। সেদিনই নিশ্চিত হয়ে যায় যে দেশের প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয় বারের মতো শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। সে মোতাবেক ইতিমধ্যেই শরিকদের নিয়ে কয়েক দফায় আলোচনা হয়। এরপর শনিবার অনুষ্ঠিত হয় এনডিএ-র সংসদীয় নেতা নির্বাচিত করার বৈঠক। আর প্রত্যাশিতভাবেই বৈঠকে সংসদীয় নেতা হিসেবে নির্বাচিত হন নরেন্দ্র মোদি।

                  এই বৈঠকে ভারতীয় জনতা পার্টি এবং সহযোগী দলগুলির লোকসভা সাংসদদের পাশাপাশি ‘আমন্ত্রিত’ তালিকায় ছিলেন রাজ্যসভার সাংসদেরাও। আমন্ত্রিতের তালিকায় ছিলেন বিজেপি এবং এনডিএ শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। যথারীতি আমন্ত্রিত অতিথি হিসেবে ত্রিপুরা থেকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহাও। আর সেখানেই সংসদীয় নেতা হিসেবে নির্বাচিত হওয়ার জন্য নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা, অভিনন্দন ও শুভকামনা জানান মুখ্যমন্ত্রী ডাঃ সাহা।

                        বৈঠকে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, অমিত শাহ, রাজনাথ সিং, নীতিন গডকড়ী,  উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, শরিক দল টিডিপির প্রধান চন্দ্রবাবু নায়ডু ও জেডিইউ-এর সভাপতি নীতীশ কুমার সহ শীর্ষ স্তরের নেতৃত্ব। এদিন বৈঠকের শুরুতে বিজেপির সভাপতি জে পি নাড্ডা দলের সংসদীয় নেতা হিসাবে মোদির নির্বাচিত হওয়ার কথা ঘোষণা করেন। পরে রাজনাথ সিংহ এনডিএ-র সংসদীয় নেতা হিসাবে নরেন্দ্র মোদির নাম প্রস্তাব করেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য