Wednesday, July 24, 2024
বাড়িরাজ্যভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ তুলে জিবি হাসপাতালে উত্তেজনা সৃষ্টি করল রোগীর...

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ তুলে জিবি হাসপাতালে উত্তেজনা সৃষ্টি করল রোগীর পরিবারের লোকজন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ জুন : জিবি হাসপাতালে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যুর অভিযোগ তুললো পরিবারের লোকজন। মৃত ব্যক্তি সমগ্র শিক্ষা অভিযানের শিক্ষক। নাম অধিকর দেবনাথ। বয়স ৫৩ বছর। মৃত ব্যক্তির মেয়ের অভিযোগ, শনিবার তার বাবা অসুস্থ হয়ে পড়ার পর সাথে সাথে তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে একটি হিমোগ্লোবিনের ইঞ্জেকশন দেওয়া হয় তার বাবাকে। তারপর থেকে শারীরিক অবস্থার আরো অবনতি হওয়ায় রেফার করা হয় জিবি হাসপাতালে। বলা হয় তার বাবার শরীরের পটাশিয়াম কম রয়েছে।

কিন্তু জিবি হাসপাতালে আনার পর দীর্ঘক্ষণ কোন ধরনের চিকিৎসা করেন নি হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা। পরবর্তী সময় চিকিৎসক জানান, তার বাবার শরীরে হিমোগ্লোবিন কম আছে বলে ইনজেকশন দেওয়া হয়েছে। কিন্তু পটাশিয়ামের জন্য কোন ধরনের চিকিৎসা করা হয়নি। রবিবার দুপুরে হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা একটি ইঞ্জেকশন পুশ করে। সাথে সাথেই মৃত্যুর কোলে ঢলে পড়ে বলে জানান মৃত ব্যক্তির কন্যা। মৃত ব্যক্তির কন্যার আরো অভিযোগ, সে লক্ষ্য করতে পেরেছে একটি ইনজেকশন দেওয়া হয়েছে তার বাবাকে।

তারপরেই মৃত্যু হয়েছে তার বাবার। কিন্তু সেটা কিসের ইনজেকশন ছিল এটা বুঝে উঠতে পারছে না তারা। এর পরিপ্রেক্ষিতে মৃত ব্যক্তির কন্যা জিবি হাসপাতালে অভিযোগ তুলে চিকিৎসা পরিষেবা নিয়ে। চিৎকার করে বলেন জিবি হাসপাতালে ডাক্তাররা খুনি। এই মেডিকেল কলেজেও ভুল শিক্ষা দেওয়া হয় পড়ুয়াদের। না হলে এমন হতো না তার বাবার সাথে। পটাশিয়াম কম সেটা তেমন কোন আশঙ্কা বিষয় ছিল না। কিন্তু পরবর্তী সময় যে ইনজেকশনটি দেওয়া হয়েছে, তারপরেই মৃত্যু হয়েছে বলে দাবি মৃত ব্যক্তির কন্যার। ধীরে ধীরে পরিস্থিতি উত্তেজিত হয়ে উঠলে ছুটে আসে পুলিশ। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। হাসপাতালে কান্নায় ভেঙে পড়ে মৃতের পরিবার।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য