Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যপড়াশোনা করে রাজ্যকে এবং দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে ছাত্রছাত্রীদের :...

পড়াশোনা করে রাজ্যকে এবং দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে ছাত্রছাত্রীদের : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ জুন : জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য শিক্ষা হল মানুষের পিলার। এই পিলার যদি মজবুত হয়, যত ঝড় আসুক না কেন লড়ানো সম্ভব নয়। তাই সে অনুযায়ী নিজেদের গঠন করতে হবে বলে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে জানান মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। রবিবার আগরতলা টাউন হলে বড়দোয়ালি মন্ডলের উদ্যোগ আয়োজিত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই অনুষ্ঠানের মধ্য দিয়ে মুখ্যমন্ত্রী ছাত্রছাত্রীদের সংবর্ধনা জানান। মুখ্যমন্ত্রী বলেন, যুব সমাজ আগামী দিনে দেশের জন্য এবং রাজ্যের জন্য ভবিষ্যৎ। তাই তাদের গড়ে তোলার দিকে বিশেষ গুরুত্ব দিতে হবে শিক্ষিত শিক্ষিকা ও অভিভাবক মহলকে। মুখ্যমন্ত্রী আরও বলেন, স্কুলে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা সহ অন্যান্য শিক্ষনীয় বিষয়ের দিকেও ছাত্র-ছাত্রীদের গুরুত্ব দিতে হবে।

 আয়োজিত অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আরও বলেন, ত্রিপুরাকে রাজ্য সরকার শ্রেষ্ঠ রাজ্য হিসেবে গড়ে তুলতে চায়। তার জন্য নিজেকে প্রতিষ্ঠিত করে আমেরিকায় পরিষেবা না দিয়ে ত্রিপুরায় এসে মানুষকে পরিষেবা দেওয়ার জন্য আহ্বান জানান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী আরও বলেন, আমরা সকলে নিজের সমাজকে এবং রাজ্য ও দেশকে সাজিয়ে তোলার জন্য পড়াশোনা করি। তাই রাজ্যে পড়াশোনা করে রাজ্যকে কিছু না দিয়ে আমেরিকায় গিয়ে সেখানকার মানুষকে পরিষেবা দেওয়া নিয়ে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী। এ দিনের আয়োজিত অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর ছাড়াও উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার সহ বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলারগণ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য