Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যপ্রিন্টার মেশিন নষ্ট হওয়ায় আট দিন ধরে বন্ধ টিকিট কাউন্টার

প্রিন্টার মেশিন নষ্ট হওয়ায় আট দিন ধরে বন্ধ টিকিট কাউন্টার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ জুন : রাজ্যে রেল পরিষেবা ভেঙে পড়ার মতো উপক্রম হয়ে দাঁড়িয়েছে। মনু রেল স্টেশনে গত ২৫ মে থেকে নষ্ট হয়ে আছে টিকিট কাউন্টারের প্রিন্টার মেশিন। যার কারনে প্রতিদিন বিভ্রান্তির শিকার ও দুর্ভোগের শিকার হচ্ছে যাত্রীরা। সকাল থেকে রাত পর্যন্ত যাত্রীরা রেল স্টেশনে এসে প্রিন্টার মেশিন নষ্টের নোটিশ দেখে দ্বিধাগ্রস্ত হয়ে পড়ছে।

তা বুঝে উঠতে পারছে না বিনা টিকিটে রেল চলবে নাকি বিনা টিকিটে রেল চড়া যাবে না! এমনটাই ভেবে কেউ রেলস্টেশন থেকে গাড়ি স্টেশনের উদ্দেশ্যে রওনা হচ্ছে, আবার কেউ বিনা টিকিটে রেলে উঠে পড়ছে। এ বিষয়ে এক রেল কর্মীর কাছ থেকে জানতে চাওয়া হলে তিনি জানান, এ সমস্যা গত আট দিন ধরে চলছে। এই বিষয়ে অবগত রয়েছে এন এফ রেলওয়ে। তবে যারা মনু রেলস্টেশন থেকে অন্যথায় যাওয়ার জন্য রেলওয়ে উঠবে তাদের টিকিট লাগবে না বলে জানান এই রেল কর্মী।

তাই প্রশ্ন হল একটি প্রিন্টার মেশিন মেরামত করতে কি দেশের একটি লাভজনক সংস্থার আট দিন কেটে যাচ্ছে? বিষয়টি শুনতে আশ্চর্য জনক হলেও এটাই সত্যি। যা প্রত্যক্ষ করছে আমজনতা। তবে যারা এ বিষয় নিয়ে চিন্তা করছে, তাদের প্রশ্ন বিনা টিকিটে রেল দিয়ে যাতায়াত করা মানে সংশ্লিষ্টদের মন্ত্রকের ক্ষতি। এটা চূড়ান্ত গাফিলতি ছাড়া আর কিছু হতে পারে না। কারণ একটি প্রিন্টার মেশিন ঠিক করতে ঘন্টাখানেকের বিষয়, আশ্চর্যের বিষয় আট দিন কেটে গেল প্রিন্টার মেশিন মেরামত করতে। তবে শুধু এ বিষয়টি নয়, আরো বহু গাফিলতি লক্ষ্য করা গেছে, প্রতিদিন বহু রেলযাত্রী বিনা টিকিটে ডেমো ট্রেনের মাধ্যমে যাতায়াত করছে। এতে সরকারি কোষাগারের উপর প্রভাব পড়ছে বলে মনে করে শুভ বুদ্ধি সম্পন্ন মানুষ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য