Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বাংলাদেশে মৃত্যু ১১, বহু বাড়িঘর জলের নিচে, ঝরে ভেঙে...

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বাংলাদেশে মৃত্যু ১১, বহু বাড়িঘর জলের নিচে, ঝরে ভেঙে তছনছ বাড়ি ঘর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ মে : প্রবল ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বাংলাদেশের বরিশাল, ভোলা, সাতক্ষীরা, পটুয়াখালী, চট্টগ্রামে ও কুমিল্লায় ১১ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। রেমালের তাণ্ডবে বিধ্বস্ত হয়ে পড়েছে বাংলাদেশের উপকূলীয় অঞ্চল।

 ঢাকা সহ সারা বাংলাদেশে ভারী বৃষ্টিপাত হচ্ছে। সঙ্গে চলছে দমকা হাওয়া। বাংলাদেশে উপকূলের বিভিন্ন এলাকায় সৃষ্টি হয়েছে জলোচ্ছ্বাস। জোয়ারের জলে নিঝুমদ্বীপ, মহেশখালী, রাঙ্গাবালী, বরগুনার পাথরঘাটা, বাগেরহাট, মোংলা, সাতক্ষীরা সহ বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল ও রাস্তাঘাট বৃষ্টির জলে তলিয়ে গেছে।

শতাধিক গাছ উপড়ে পড়েছে। বহু ঘর-বাড়ি ভেঙ্গে পড়েছে। বিদ্যুতের খুঁটি ও মোবাইল টাওয়ার ভেঙে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। বিদ্যুৎহীন হয়ে পড়েছে উপকূলী অঞ্চল। প্রবল ঘূর্ণিঝড় ‘রেমাল’ দুর্বল হয়ে বর্তমানে যশোর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। বাংলাদেশের পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বলা হয়েছে। কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বলা হয়েছে। 

তবে এদিকে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ভারী বৃষ্টিতে ডুবে গেছে ঢাকা ও চট্টগ্রাম নগরীর বেশিরভাগ এলাকা।জলাবদ্ধতার কারণে সড়কে সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট। জল ঢুকেছে বাড়ি ঘরে, দোকানপাট ও অফিস আদালতে। এতে নগরীর বাসিন্দাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য