Saturday, June 15, 2024
বাড়িরাজ্যবিরোধীদের অভিযোগ খন্ডন করল বিজেপি

বিরোধীদের অভিযোগ খন্ডন করল বিজেপি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ মে : প্রদেশ কংগ্রেস এবং সিপিআইএম অভিযোগ তুলছে পাহাড়ে কাজ নেই। দারিদ্রতার কারণে একজন জনজাতি মা তার সন্তান বিক্রি করেছে। এরকম একটা ঘটনা ঘটেছে গন্ডাছড়া মহকুমায়। কিন্তু কংগ্রেস এবং সিপিআইএমের সাংবাদিক সম্মেলনের সেই বক্তব্য পুরোপুরি ভিত্তিহীন। সোমবার এক সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে এই কংগ্রেস ও সিপিআইএমের এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করে প্রদেশ ভারতীয় জনতা পার্টির এক নেত্রী অস্মিতা বণিক।

সাংবাদিক সম্মেলনে আরো বলা হয় ত্রিপুরা রাজ্যের একটি প্রত্যন্ত জেলা হিসেবে পরিচিত ধলাই জেলা আর এই জেলার সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে কাজ করছে ভারত সরকার এবং রাজ্য সরকার। কংগ্রেস এবং সিপিআইএমের এই বিভ্রান্তিমূলক খবর প্রকাশের পর পুরো বিষয়টি খতিয়ে দেখেছে রাজ্য সরকারের জেলা প্রশাসন। রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডাক্তার মানিক সাহা ও এই বিষয়টি যথেষ্ট সংবেদনশীলতার সঙ্গে গুরুত্ব দিয়ে দেখছেন।

সেই জনজাতি মা দত্তক হিসেবে সন্তানটিকে দিতে চেয়েছিলেন এক নিঃসন্তান দম্পতির কাছে। কিন্তু দত্তক দেওয়ার প্রক্রিয়াটা আইনি প্রক্রিয়া মেনে না করায় জটিলতার সৃষ্টি হয়। গত ২২ মে সম্পূর্ণভাবে সরকারি হাসপাতালে সরকারি সহযোগিতায় কন্যা সন্তানের জন্ম দেন সেই জনজাতি মা । কিন্তু জেলা প্রশাসন অর্থের বিনিময়ে সন্তান বিক্রির বিষয়টা জানতে পেরে পুরোপুরি ভাবে তদন্তের নামে। সুস্থ অবস্থায় সন্তানকে ফিরিয়ে দেওয়া হয় তার মায়ের কাছে। সন্তানটিকে প্রথমে ভর্তি করানো হয় দন্ডাছড়া মহকুমা হাসপাতালে। এরপর উন্নত চিকিৎসার জন্য এই কন্যা সন্তানকে পাঠানো হয় কুলাই জেলা হাসপাতালে। সম্পূর্ণভাবে সরকারি সহায়তা প্রদান করা হয় মা এবং তার সন্তানকে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য