Wednesday, October 20, 2021
বাড়িরাজ্যবিধায়কের আশ্বাস শ্মশানে বৈদ্যুতিক চুল্লি বসানোর

বিধায়কের আশ্বাস শ্মশানে বৈদ্যুতিক চুল্লি বসানোর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ অক্টোবর : পুর ও নগর এলাকার নির্বাচন যতই এগিয়ে আসছে ততই সক্রিয় হয়ে উঠছেন শাসক দলের বিধায়কেরা। প্রতিদিন এলাকা পরিদর্শন এবং যোগদান সভা সংগঠিত করে চলেছে। কারণ বর্তমানে শাসক দল বিরোধীদের কাছে চ্যালেঞ্জের মুখোমুখি। রবিবার বড়জলা বিধানসভা কেন্দ্রের নতুননগর কোপারেটিভ এলাকায় ৬ পরিবারের ২১ জন ভোটার সিপিআইএম ত্যাগ করে বিজেপি দলে যোগদান করে।

 এইদিন নতুননগর কোপারেটিভ এলাকায় বিজেপির এক যোগদান সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক ডাক্তার দিলিপ দাস সহ অন্যান্যরা। এই সভায় নবাগতদের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে বিজেপি দলে বরন করে নেন বিধায়ক ডাক্তার দিলিপ দাস সহ অন্যান্যরা। পরে সভায় আলোচনা করতে গিয়ে বিধায়ক ডাক্তার দিলিপ দাস নবাগতদের উদ্দেশ্যে বলেন তাদের কোন কাজ করতে সমস্যা হলে ওনাকে জানানোর জন্য। পাশাপাশি দলের কার্যকরতাদের উদ্দেশ্যে বলেন নবাগতদের সাথে মিলে মিসে কাজ করার জন্য। এখনো যারা বিরোধী দলে রয়েছে তাদেরকে বুঝিয়ে বিজেপি দলে নিয়ে আসারও বার্তা দেন তিনি।

এদিকে বড়জলা বিধানসভা কেন্দ্রের ছিনাইহানি শ্মশানে বৈদ্যুতিক চুল্লি বসানোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে বৈদ্যুতিক চুল্লি তৈরির কাজ শুরু হয়ে গেছে। এইদিন ছিনাইহানি শ্মশানটি সরজমিনে ঘুরে দেখেন এলাকার বিধায়ক ডাক্তার দিলিপ দাস। শ্মশানটি সরজমিনে ঘুরে দেখার পর বিধায়ক ডাক্তার দিলিপ দাস জানান ছিনাইহানি শ্মশানে ছিনাইহানি সহ পার্শ্ববর্তি এলাকার মৃত ব্যক্তিদের সৎকার করা হয়। বিগত দিনে এই শ্মশানে লাকড়ির চুল্লি ছিল। এতে একদিকে যেমন পরিবেশ দুষিত হত, তেমনি অন্যদিকে বন নষ্ট হতো। তাই সেখানে বৈদ্যুতিক চুল্লি বসানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রথম দিকে গ্যাসের চুল্লি বসানোর চিন্তা ভাবনা করা হয়েছিল। কিন্তু গ্যাসের দাম বেশি হওয়ায় পরবর্তী সময় বৈদ্যুতিক চুল্লি বসানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই চুল্লি বসানোর জন্য ১৭ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়াও স্মসানের চতুর্দিকে বাউণ্ডারি ওয়াল নির্মাণের জন্য ১৫ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য