Wednesday, October 20, 2021
বাড়িরাজ্যপূজার দিনগুলির জন্য রাজ্য আরক্ষা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হল একাধিক বিধি...

পূজার দিনগুলির জন্য রাজ্য আরক্ষা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হল একাধিক বিধি নিষেধ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ অক্টোবর : আগামী ১২ অক্টোবর থেকে শুরু হচ্ছে দুর্গাপূজা। অন্যান্য বছরের মতো এ বছরও দুর্গাপূজায় বিধি-নিষেধ জারি করেছে রাজ্যের আরক্ষা দপ্তর। এ বছর দুর্গা পূজা অনুষ্ঠিত হতে চলেছে ২১৭৬ টি। এর মধ্যে শহরে পূজা ৮৬৫ টি। গ্রাম অঞ্চলে পূজার সংখ্যা ১৩১১ টি।

 আগরতলা শহরতলি এলাকায় পুজো হবে ৫৫৪ টি। শান্তিপূর্ণভাবে পুজোর দিনগুলি সম্পূর্ণ করতে এবং আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য ৪২৪২ জন টি এস আর, ৩৪১৮ জন পুলিশ কর্মী মোতায়েন করা হবে। জনগণের সহায়তার জন্য আগরতলা শহরে ৫০ টি পুলিশ সহায়তা বুথ শহর, সারা রাজ্যে মোট ১৫৭ টি পুলিশ সহায়তা বুথ থাকবে। আগরতলায় ২৫ টি টাওয়ার সহ সমস্ত গুরুত্বপূর্ণ স্থানে ৯৮ টি ওয়াচ টাওয়ার নির্মাণ করা হচ্ছে। এবং গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সিসি ক্যামেরা বসানো হচ্ছে। ৭৮ টি সিসিটিভি স্থাপন করা হবে। সরকার রেল স্টেশনগুলিতে পুজো দিনগুলির জন্য বিশেষ নিরাপত্তার উদ্যোগ গ্রহণ করেছে।

একই সাথে আটটি মেজর থানা এলাকায় সিআরপিএফ -এর মোট ৮ প্লাটুন মোতায়েন করা হয়েছে। সীমান্ত সিল করা এবং সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা জওয়ানদের টহল জোরদার করার জন্য বিএসএফকে জানানো হয়েছে। আগরতলা শহরে প্রধান রাস্তা গুলিতে সন্ধ্যা ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত নো এন্টি আরোপ করা হয়েছে। ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত নো এন্ট্রি থাকবে। তবে আইজিএম এবং জিবি হাসপাতালের প্রধান রাস্তাগুলি জরুরি পরিষেবার জন্য খোলা রাখা হবে। পাশাপাশি চলবে সারা রাজ্যে চেকিং -এর বিশেষ ব্যবস্থা। রাজ্য পুলিশের পক্ষ থেকে একটি বুলিটিনের মাধ্যমে বিষয়টি রাজ্যবাসীর উদ্দেশ্যে জানানো হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য