Wednesday, October 20, 2021
বাড়িরাজ্যপেঁয়াজের মূল্য আকাশচুম্বী

পেঁয়াজের মূল্য আকাশচুম্বী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ অক্টোবর : পুজোর মরশুমে পেয়াজের মূল্য আকাশ ছুঁয়া। এক লাফে খুচরো বাজারে প্রতি কেজি পেয়াজ ৩০ টাকা বেড়েছে। ৩০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৬০-৬২ টাকায় গিয়ে দাঁড়ালো পেঁয়াজের মূল্য। মাথায় হাত ক্রেতাদের। কিন্তু কেন আচমকা এই পেয়াজের মূল্য বৃদ্ধি। ক্রেতাদের সঠিক উত্তর দিতে পারছেন না বহু খুচরো বিক্রেতা।

 রাজধানীর মহারাজগঞ্জ বাজার থেকে খুচরো বিক্রেতারা পিয়াজ নিয়ে থাকেন। মহারাজগঞ্জ বাজারের পিঁয়াজের আরতদাররা জানান যেখানে পিঁয়াজের উৎপাদন হয় সেখানে বৃষ্টি হওয়ার ফলে পিঁয়াজের মূল্য বৃদ্ধি পেয়েছে। মহারাজগঞ্জ বাজারে পাইকারি মূল্যে পিয়াজ বিক্রয় হচ্ছে প্রতি কেজি ৪২ থেকে ৪৫ টাকা। অপরদিকে খুচরো বাজারে পিয়াজ বিক্রয় হচ্ছে প্রতি কেজি ৬০ থেকে ৬২ টাকা। আবার মহারাজগঞ্জ বাজারের একাংশ আরতদার পাইকারি পিয়াজ বিক্রয় করছে প্রতি কেজি ৫০ থেকে ৫৫ টাকা। ফলে খুচরো বাজারে কখনো কখনো ৭০ টাকা প্রতি কেজি পিয়াজ বিক্রয় হচ্ছে। কিন্তু আশ্চর্যজনক বিষয় হলো পেঁয়াজের মূল্য বৃদ্ধি পেয়েছে গত দু’দিন আগেই।

 কিন্তু মহকুমা প্রশাসনের এখন পর্যন্ত দেখা মিলেনি বাজারে। আর সেই সুযোগ নিয়ে অসাধু ব্যবসায়ীরা বাজারে ক্রেতাদের পকেট কেটে চলেছে। প্রশাসনের দেখা না পেয়ে মানুষ ধরে নিয়েছে কুম্ভ নিদ্রায় আছে প্রশাসন। আর তাহলে পকেট কেনই বা কাটবে না বাজারের একাংশ অসাধু ব্যবসায়ীরা। এমনকি বিশেষ করে পাইকারি মূল্য খোচরো মূল্যের রাতদিন তফাৎ।  কিন্তু পুজোর মরশুমে মানুষের হাতে অর্থ নেই, তার উপর দিয়ে বাজারে চাল, ডাল, তেলের পর পেঁয়াজের মূল্য এখন বেলাগাম হয়ে পড়ছে। এমনকি রাজ্যের খাদ্যমন্ত্রীর কোন ভূমিকা নেই। সুতরাং দপ্তর এবং দপ্তরের মন্ত্রী এ ধরনের দায়সারা মনোভাবে ক্ষোভে ফুঁসছে আপামর জনগণ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য