Sunday, June 23, 2024
বাড়িরাজ্যগণনা কেন্দ্রের ব্যবস্থাপনা খতিয়ে দেখতে গেলেন রাজ্য নির্বাচন দপ্তরের মুখ্য আধিকারিক ও...

গণনা কেন্দ্রের ব্যবস্থাপনা খতিয়ে দেখতে গেলেন রাজ্য নির্বাচন দপ্তরের মুখ্য আধিকারিক ও রিটার্নিং অফিসার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ মে : আগামী ৪ জুন লোকসভার ফলাফল ঘোষণা হবে। রাজ্যের দুটি আসনের ফলাফলও সেদিন ঘোষণা হবে। পশ্চিম ত্রিপুরা আসনের অন্তর্ভুক্ত সিংহভাগ বিধানসভার কেন্দ্রের গণনা কেন্দ্র উমাকান্ত স্কুল। এদিন সকাল থেকে উমাকান্ত স্কুলে ভোট গণনা হবে। ভোট গণনা কেন্দ্র তৈরিতে ব্যস্ত শ্রমিকরা। এ বিষয়টি সরজমিনে খতিয়ে দেখতে গেলেন রাজ্য নির্বাচন দপ্তরের মুখ্য আধিকারিক পুনিত আগারওয়াল এবং রিটার্নিং অফিসার ডঃ বিশাল কুমার।

 সমস্ত ব্যবস্থাপনা খতিয়ে দেখে সন্তুষ্ট প্রকাশ করেন। তিনি জানান, উমাকান্ত একাডেমীতে মোট ১৪ টি গণনা কক্ষ রয়েছে। এই ১৪ টি গণনা কক্ষ এদিন ঘুরে দেখেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক পুনিত আগারওয়াল। গণনা কক্ষ গুলোতে এখনো কাজ চলছে। গণনা কক্ষ গুলোতে পর্যাপ্ত পরিমাণে সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। সিসিটিভি ক্যামেরার হল ঘর ও পরিদর্শন করেন তিনি। স্ট্রং রুম পরিদর্শনের মাঝে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক পুনিত আগারওয়াল জানিয়েছেন মোট কুড়িটি কেন্দ্রে ৬০ টি গণনা কক্ষ রয়েছে। গণনা কক্ষগুলোতে পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে।

নিরাপত্তা প্রদানের ক্ষেত্রে তিনটি বলয় রয়েছে। নিরাপত্তার দায়িত্বে রয়েছে সিআরপিএফ -এর জওয়ানরা। পর্যাপ্ত পরিমাণে সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে সবকটি গণনা কক্ষে। বিদ্যুতের ব্যবস্থা সহ অন্যান্য বিষয় তিনি খতিয়ে দেখেছেন। যেটুকু কাজ বাকি রয়েছে তা আগামী কয়েকদিনের মধ্যেই শেষ হয়ে যাবে। থাকবে গণনা কেন্দ্রের বাইরে সিসি ক্যামেরার ব্যবস্থা। শান্তিপূর্ণভাবে যাতে ভোট গণনা হয় তার জন্য সমস্ত ধরনের ব্যবস্থাপনা হাতে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য