Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিদ্যুতের ছোবলে আহত শ্রমিক

বিদ্যুতের ছোবলে আহত শ্রমিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ মে : বিদ্যুৎ-এর খুঁটি বসাতে গিয়ে বিদ্যুৎ-এর ছোবলে আহত হল এক শ্রমিক। ঘটনা মঙ্গলবার দুপুরে ৫৪ কদমতলা কুর্তি বিধানসভার সরসপুর গ্রামে। ঘটনার বিবরণে জানা যায় কদমতলা থেকে সরসপুর হয়ে ব্রজেন্দ্রনগর পর্যন্ত ১১ হাজার কেভি-র বিদ্যুৎ পরিবাহী তার টানা হচ্ছে।

বিদ্যুৎ পরিবাহী এসটি লাইনের পাশে নতুন বিদ্যুৎ-এর খুঁটি বসাচ্ছিল আজির উদ্দিন, আবদুল রব ও রামকৃষ্ণ দাস। ঠিকেদার লক্ষ্মীকান্ত দাসের অধিন তারা কাজ করছিল। লোহার বিদ্যুৎ-এর খুঁটি সোজা করার সময় স্লিপ করে খুঁটি বিদ্যুৎ পরিবাহী এসটি লাইনের সংস্পর্শে চলে যায়। ফলে দুই শ্রমিক কোনক্রমে রক্ষা পেলেও আজির উদ্দিন বিদ্যুৎ-এর ছোবলে গুরুতর ভাবে আহত হয়। তার ডান পা সহ কোমরের একাংশ পুড়ে যায়।

সাথে সাথে খবর দেওয়া হয় দমকল কর্মী ও বিদ্যুৎ দপ্তরের কর্মীদের। দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বিদ্যুৎ দপ্তরের কর্মীরা আহত আজির উদ্দিনকে কদমতলা সামাজিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক দিপাল চাকমা আহত শ্রমিককে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য ধর্মনগর জেলা হাসপাতালে রেফার করে দেন। ধর্মনগর জেলা হাসপাতাল থেকে আজির উদ্দিনকে উন্নত চিকিৎসার জন্য জিবি হাসপাতালে রেফার করে দেওয়া হয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য