Sunday, June 23, 2024
বাড়িজাতীয়ফের দিল্লির হাসপাতালে বোমাতঙ্ক

ফের দিল্লির হাসপাতালে বোমাতঙ্ক

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৪ মে :   দিন কয়েক আগে একাধিক স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। যাকে কেন্দ্র করে রীতিমতো আতঙ্ক ছড়ায় দিল্লিতে । সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার রাজধানীর একাধিক হাসপাতাল উড়িয়ে দেওয়া হুমকি এল ইমেলে । মঙ্গলবার সকালে এই হুমকি ইমেল পাঠানো হয়েছে দিল্লির ৪ হাসপাতালে। যার জেরে নতুন করে শুরু হয়েছে উত্তেজনা।

জানা গিয়েছে, এদিন সকালে ৪ হাসপাতালে এই হুমকি ইমেল পাঠানো হয়। যেগুলি হল, দিল্লি স্টেট ক্যানসার ইন্সটিটিউট নিকটবর্তী জিটিবি হাসপাতাল, দাদা দেব হাসপাতাল, হেডগেওয়ার হাসপাতাল এবং দীপ চাঁদ বন্ধু হাসপাতাল। হুমকি ইমেল পাওয়ার পরই হাসপাতালের তরফে জানানো হয় দিল্লির দমকল বিভাগকে। যুদ্ধকালীন তৎপরতায় গোটা হাসপাতাল জুড়ে শুরু হয় তল্লাশি অভিযান। নিয়ে আসা হয় স্নিফার ডগ, বম্ব স্কোয়াড। যদিও তেমন কিছুই পাওয়া যায়নি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

অবশ্য লোকসভা নির্বাচনের মাঝে এই ঘটনা প্রথমবার নয়, গত কয়েক সপ্তাহে দেশজুড়ে একাধিক বিমানবন্দর, শতাধিক স্কুল, বিমানবন্দরে এসেছে এমন হুমকি ইমেল। গত মাসে দেশের ২৪ টি বিমানবন্দর এমন হুমকি মেল পায়। রবিবার দুপুরে আচমকাই দুটি হাসপাতালে বোমা রাখা আছে বলে খবর ছড়ায়। বুরারি সরকারি হাসপাতাল এবং মঙ্গলপুরীর সঞ্জয় গান্ধী হাসপাতালে মেল করে বলা হয় সেখানে বোমা রাখা আছে। এমনকী বিমানবন্দরও উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। যদিও পরে কোথাও কিছু পাওয়া যায়নি।

এর পর সোমবার সকালে জয়পুরের অন্তত গোটা চারেক স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি আসে। হুমকি দেওয়া হয় ইমেল মারফৎ। ওই হুমকি মেল পাওয়া মারফৎ স্কুল কর্তৃপক্ষ পুলিশ আধিকারিকদের জানান। প্রচণ্ড গরমের জন্য জয়পুরের অধিকাংশ স্কুলে এখন পঠনপাঠন হচ্ছে সকালে। ফলে সবকটি স্কুলেই বহু পড়ুয়া ছিল। তাঁদের সঙ্গে সঙ্গে ছুটি দিয়ে দেওয়া হয়। পুলিশ এসে চারটি স্কুলেই তল্লাশি চালিয়েছে। যদিও ঘণ্টাখানেকের তল্লাশির পর কিছুই মেলেনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য