Friday, May 31, 2024
বাড়িরাজ্যবিশালগড়ের মায়া বেকারি সাময়িক বন্ধ করে দিল এনফোর্সমেন্ট টিম

বিশালগড়ের মায়া বেকারি সাময়িক বন্ধ করে দিল এনফোর্সমেন্ট টিম

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ মে : খাবারের নামে বিক্রি করা হচ্ছে বিষ। দোকানগুলোতে ব্যবহার হচ্ছে মেয়াদ উত্তীর্ণ পচা এবং নোংরা প্যাকেটজাত খাবার। এমনই একটি দোকানে মেয়াদ উত্তীর্ণ এবং পঁচা খাবার রাখার অভিযোগের সত্যতা পেয়ে বিশালগড়ের মায়া বেকারি নামে একটি কেকের দোকানকে বন্ধ করে দিল বিশালগড় মহকুমা প্রশাসনের এনফোর্সমেন্ট টিম।

সোমবার বিশালগড় মহকুমা শাসক অফিসের ডিসিএম প্রসেনজিৎ দাসের নেতৃত্বে ফুড ইন্সপেক্টর বিজয় কুমার দাস সহ মহকুমা প্রশাসনের একটি প্রতিনিধি দল অভিযান চালায় বিশালগড় স্টেট ব্যাংকের বিপরীতে অবস্থিত মায়া বেকারিতে। অভিযানে দোকানে প্যাকেটজাত মেয়াদ উত্তীর্ণ খাবার সহ অন্যান্য অনিয়ম থাকার বিষয়টি নজরে আসে প্রশাসনিক আধিকারিকদের। তাছাড়াও এই বেকারীতে মেয়াদ উত্তীর্ণ ফুড কালার ব্যবহার করার বিষয়টি উঠে আসে প্রশাসনিক অভিযানে। এরপর দোকানের শাটার বন্ধ করে দেওয়া হয় প্রশাসনের তরফে।

 সাময়িক দোকান বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। দোকান পরিচালনা করতে গেলে যেসব নথিপত্রের প্রয়োজন হয় সেগুলি সঠিক রয়েছে কিনা তা দেখানোর জন্য নির্দেশ দিয়েছেন এনফোর্সমেন্ট টিমের আধিকারিক। তারা আরো জানান প্রাথমিক পর্যায়ে তারা লক্ষ্য করতে পেরেছেন আমতলী স্থিত মায়া বেকারির যেসব কাগজপত্র রয়েছে সেগুলি দ্বারাই বিশালগড়ের দোকানটিও পরিচালনা করছে মালিক বিকাশ সাহা। আরো লক্ষ্য করা গেছে প্রশাসনিক নিয়মকানুন লঙ্ঘন করে প্লাস্টিক কেরিব্যাগ ব্যবহার করছে দোকানের মালিক। এর জন্য ৫০০০ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য