Friday, October 18, 2024
বাড়িরাজ্যনেশা মুক্তি কেন্দ্র গুলির অভ্যন্তরে চলছে চিকিৎসার নামে শারীরিক নির্যাতন, সরজমিনে তদন্ত...

নেশা মুক্তি কেন্দ্র গুলির অভ্যন্তরে চলছে চিকিৎসার নামে শারীরিক নির্যাতন, সরজমিনে তদন্ত করতে দাবি জানাল বাম ছাত্র যুব সংগঠন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ মে : নেশার বাড় বাড়ন্ত নিয়ে এবার সরব হলো বাম ছাত্র যুব সংগঠনগুলি। সোমবার ডি ওয়াই এফ আই, এস এফ আই -র রাজ্য কমিটি টি ওয়াই এফ এবং টি এস ইউ -র কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে যৌথভাবে ডেপুটেশন প্রদান করা হয় জাতীয় স্বাস্থ্য মিশনের ত্রিপুরার অধিকর্তা রাজীব দত্তের কাছে। ডেপুটেশনের পর ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক নবারুণ দেব বলেন, গোটা রাজ্য পরিকল্পিতভাবে নেশায় ভাসিয়ে দেওয়া হচ্ছে। চোখের সামনে এখন নেশা সামগ্রী বিক্রি হচ্ছে। প্রশাসন এদিকে সম্পূর্ণভাবে নিষ্ক্রিয়।

তাই জাতীয় স্বাস্থ্য মিশনের ত্রিপুরার অধিকর্তার কাছে দাবি করা হচ্ছে যাতে নেশার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়। জনসচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করতে হবে। তিনি আরো বলেন, ব্যাপক হারে মদের দোকানের লাইসেন্স দেওয়া হচ্ছে। এবং অলি গলিতে নেশা সামগ্রী বিক্রি হচ্ছে। এর সাথে এলাকার মাতব্বররা জড়িত। পাশাপাশি এদিন তিনি নেশা মুক্তি কেন্দ্রগুলির বিরুদ্ধে আঙ্গুল তুলে বলেন, অভিভাবকরা চিকিৎসার জন্য নেশা মুক্তি কেন্দ্রে পাঠালে ছেলের মৃতদেহ ফিরে আসছে। কারণ নেশা মুক্তি কেন্দ্রে চলছে শারীরিক নির্যাতন।

এর বিরুদ্ধে জাতীয় স্বাস্থ্য মিশন যাতে ব্যবস্থা গ্রহণ করে। সরজমিনে দেখেন সেসব নেশা মুক্তি কেন্দ্র গুলির অভ্যন্তরীন পরিকাঠামো। কোন ধরনের ভুল ত্রুটি পেলে যাতে সেগুলির বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করে। কারণ তারা অভিভাবকদের কাছ থেকে মোটা অংক হাতিয়ে নিয়ে সঠিকভাবে চিকিৎসা পরিষেবা দিচ্ছে না। এমনটাই অভিযোগ তুলেন ডি ওয়াই এফ আই রাজ্য সম্পাদক নবায়ন দেব। এদিন প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন এসএফআই রাজ্য সম্পাদক সন্দীপন দেব, টি এস ইউ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সুজিত ত্রিপুরা সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য