Sunday, September 8, 2024
বাড়িরাজ্যশান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হল পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের ভোট গ্রহণ পর্ব

শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হল পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের ভোট গ্রহণ পর্ব

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ এপ্রিল : শুক্রবার অনুষ্ঠিত হয় পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের ভোট গ্রহণ পর্ব। এইদিন সকাল ৭ টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। কয়েকটি বিক্ষিপ্ত ঘটনাকে বাদ দিলে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয় ভোট গ্রহণ। পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে মোট ভোটার রয়েছে ১৩,৯৬,৭৬১ জন। তারমধ্যে দিব্যাঙ্গ ভোটার রয়েছে ১১,০১২ জন। ৮৫ বছরের অধিক বয়সী ভোটার রয়েছে ৮,৯৪২ জন। সার্ভিস ভোটার রয়েছে ৪,৬৭৮ জন।

আগেই ৮৫ বছরের অধিক বয়সী ও দিব্যাঙ্গ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণ করা হয়। শুক্রবার সকাল ৭ টা থেকে সাধারন ভোটারদের ভোট গ্রহণ করা হয়। ভোট গ্রহণের সময়সীমা ৫ টা পর্যন্ত থাকলেও এইদিন ৫ টার পরও বহু ভোট কেন্দ্রে ভোট গ্রহণ চলে। বিকাল ৫ টার মধ্যে যারা ভোট কেন্দ্রে গিয়ে ভোটের লাইনে দাঁড়িয়েছে তাদের সকলের ভোট গ্রহণ করা হয়। নবীন প্রবীণ সকলে উৎসবের মেজাজে এইদিন ভোটদান করেন। ভোট দানের পর এক নবীন ভোটার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে জানায় ভোট দিতে গিয়ে গরমের মধ্যে দীর্ঘ সময় দাড়িয়ে থাকতে হয়েছে। তবে প্রথম বার ভোট দিতে পেরে ভালো লাগছে।

নবীনদের পাশাপাশি এইদিন প্রবীণরাও দীর্ঘ লাইনে দাড়িয়ে উৎসাহের সাথে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে। নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের পর এক প্রবীণ ভোটার জানান দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে তিনি ভোট দিয়েছেন। তবে এইদিন বেশকিছু ভোট কেন্দ্রে ইভিএম বিকল হয়ে যাওয়ার কারনে ভোট গ্রহণে বিলম্ব হয়। ফলে অস্বাভাবিক গরমের মধ্যে ভোটারদের ভগান্তির শিকার হতে হয়। এইদিন বিকাল ৫ টা পর্যন্ত গড়ে পূর্ব ত্রিপুরা আসনে ভোট পড়েছে ৭৯.৫৫ শতাংশ। তবে ৫ টার পরও বহু ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। ফলে ভোটের হার আরও বৃদ্ধি পাবে। সব মিলিয়ে এইদিন ভোটাররা উৎসবের মেজাজে ভোট দান করেছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য