Wednesday, May 29, 2024
বাড়িরাজ্যনির্বাচনী কাজে গিয়ে অসুস্থ এক ভোট কর্মী

নির্বাচনী কাজে গিয়ে অসুস্থ এক ভোট কর্মী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ এপ্রিল : নির্বাচনী কাজে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন এক ভোট কর্মী। নাম সুভাষ দাস। বাড়ির রাজধানীর হাঁপানিয়া এলাকায়। জানা যায় সদর মহকুমার অন্তর্গত পশ্চিম জারুলবাছাই হাড়িয়াপাড়া জে বি স্কুলের শিক্ষক সুভাষ দাস বেশ কয়েক মাস ধরে অসুস্থতায় ভোগছিলেন।

পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে ভোটকেন্দ্রের নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন থেকে ডাক পড়ে অসুস্থ শিক্ষক সুভাষ দাসের। নির্বাচন কমিশনের সেই নোটিশ পেয়ে সুভাষ দাস পশ্চিম ত্রিপুরা জেলার রিটার্নিং অফিসার এবং জিরানীয়ার এ আর ও -এর কাছে আবেদনপত্র জমা দিতে যায়। তিনি অসুস্থ যার ফলে নির্বাচনের দায়িত্ব পালন করতে পারবেন না বলে আবেদন করেন।

 কিন্তু সরকারি উচ্চপদস্থ আধিকারিকরা ওনার এই অসুস্থতার আবেদন খারিজ করে দিয়ে ১৮ এপ্রিল জিরানিয়া বীরেন্দ্রনগর উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় ভোটগ্রহণের দায়িত্বে পাঠায়। কিন্তু সেখানে গিয়ে সুভাষ দাস অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে রক্তাক্ত হন। সেখান থেকে অগ্নি নির্বাপক দপ্তরের  কর্মীরা আহত অবস্থায় সুভাষ দাসকে জিরানিয়া হাসপাতালে নিয়ে যায় সেখান থেকে তাকে জিবি হাসপাতালের রেফার করা হয়। পরে জিরানিয়া হাসপাতাল থেকে অসুস্থ সুভাষ দাসের পরিবারের লোকজনদের জানানো হয়। খবর পেয়ে সুভাষ দাসের পরিবারের লোকজন জিবি হাসপাতালে ছুটে আসেন। বর্তমানে জিবি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। ওনার শারীরিক চিকিৎসার জন্য যে অর্থের প্রয়োজন সেটা সরকার থেকে বহন করার আবেদন জানান এই সরকারি কর্মীর সহধর্মীনি।  

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য