Friday, May 20, 2022
বাড়িরাজ্যমন্ত্রিসভায় শূন্যপদ পূরণের সিদ্ধান্ত : সুশান্ত

মন্ত্রিসভায় শূন্যপদ পূরণের সিদ্ধান্ত : সুশান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ মার্চ : মন্ত্রিসভার বৈঠকে বিভিন্ন দপ্তরে শূন্যপদ পূরণের সিদ্ধান্ত হয়। মহাকরণে সাংবাদিক সম্মেলন করে মন্ত্রীসভার বৈঠকে গৃহীত সিদ্ধান্ত সম্পর্কে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। তিনি জানান উচ্চ শিক্ষা দপ্তরের অধীন ২০ জন  অধ্যক্ষের শূন্যপদ পূরণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। কারন রাজ্যে যে কলেজগুলি রয়েছে সেইগুলিতে অধ্যক্ষ সঙ্কট রয়েছে। বর্তমানে সহকারী অধ্যাপকদের দিয়ে অধ্যক্ষের কাজ চালানো হচ্ছে কলেজ গুলিতে।

এতে করে কলেজ গুলিতে স্বাভাবিক পঠন পাঠনে সমস্যা হচ্ছে। উচ্চ শিক্ষা দপ্তর ২০ জন অধ্যক্ষ নিয়োগের বিষয়ে মঞ্জুরি প্রদানের জন্য অর্থ দপ্তরের নিকট আবেদন জানায়। অর্থ দপ্তর ২০ জন অধ্যক্ষ নিয়োগের বিষয়ে অনুমতি প্রদান করেছে। সহসাই টি পি এস সি-র মাধ্যমে এই ২০ জন অধ্যক্ষ নিয়োগ করা হবে। অধ্যক্ষের জন্য মোট ২২ টি শূন্যপদ ছিল। অর্থ দপ্তর ২০ টি শূন্যপদ পূরণের জন্য অনুমোদন প্রদান করেছে বলেও জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরে জুনিয়র ফিজিকেল ইনস্ট্রাক্টরের ১৫০ টি পদ সৃষ্টি করা হয়েছে। নিয়োগ প্রক্রিয়াও তৈরি করা হয়েছে। আগামি এক মাসের মধ্যে অর্থ দপ্তর থেকে অনুমোদন নিয়ে এই শূন্যপদ গুলি পূরণ করা হবে বলে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। পাশাপাশি উচ্চ শিক্ষা দপ্তরের অধিন ৬ জন এসিস্টেন্ট প্রফেসর, ২ জন এসোসিয়েট প্রফেসর এবং ২ জন প্রফেসরের জন্য শূন্যপদ সৃষ্টি করে পূরণের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এইদিনের মন্ত্রীসভার বৈঠকে।

বর্তমানে পরীক্ষার মাধ্যমে স্টেনোগ্রাফার নিয়োগ করা হয়। এই স্টেনোগ্রাফার নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রে কিছু সংশোধনী আনা হয়েছে। সেই সংশোধনীর বিষয়ে সাংবাদিক সম্মেলন তুলে ধরেন মন্ত্রী সুশান্ত চৌধুরী। স্বরাষ্ট্র দপ্তরের অধিন আমবাসায় ফরেনসিক ল্যাবরেটরিতে স্থাপন করা হবে। তার জন্য টেকনিক্যাল স্টাফ-এর ৪ টি শূন্যপদ পূরণ করা হবে। শিক্ষা দপ্তরের অধিন বিভিন্ন পলিটেকনিক কলেজের জন্য ৪ জন অধ্যক্ষ নিয়োগ করার বিষয়েও এইদিন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। মন্ত্রী সভার এই  সিদ্ধান্তের কথা জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। একই সাথে ত্রিপুরা হর্টিকালচার কর্পোরেশনে চিফ এক্সিকিউটিভ অফিসার পদে একজন অবসরপ্রাপ্ত কর্মিকে চুক্তি ভিত্তিতে  এক বছরের জন্য নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এইদিনের মন্ত্রীসভার বৈঠকে একাধিক নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামিদিনে আরও অনেক গুলি ঘোষণা দেওয়া হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্-র হাত ধরে উদ্বোধন হবে নতুন দুইটি প্রকল্পের। এইদিনের সাংবাদিক সম্মেলনে এই সংবাদ জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য