Thursday, May 30, 2024
বাড়িরাজ্যভোটের কয়েকদিন আগে নেত্রীকে হুঁশিয়ারি প্রমিলা বাহিনীর

ভোটের কয়েকদিন আগে নেত্রীকে হুঁশিয়ারি প্রমিলা বাহিনীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ এপ্রিল : কার বাড়িতে কি হচ্ছে সেই খবর রাখছে নেতারা। সামাজিক মাধ্যমে চলছে তাদের আবার রিল বানানোর ভিডিও। কিন্তু জনগণের কোন সমস্যা সমাধানের কথা বললে তারা বলে দিচ্ছে তাদের কোন হাত নেই। সেই নেতাকে ভোট না দিলে কি হয় ?

 লোকসভা নির্বাচনের প্রাক মুহুর্তে এ ধরনের ক্ষোভ উগড়ে দিল জলের সংকটে জর্জরিত বিলোনিয়া পুর পরিষদের ৬ নং ওয়ার্ডের মহিলারা। জানা যায়, বিলোনীয়া পুর পরিষদের সাতমুড়া এলাকার ৬ নং ওয়ার্ড গত তিনদিন ধরে জল নেই। তীব্র দাবদাহে প্রাণ উষ্ঠাগত অবস্থা। এরই মধ্যে গত তিনদিন জল নেই বিস্তির্ন ওয়ার্ড এলাকায়। স্থানীয় কাউন্সিলার থেকে পানীয় জল বিভাগ এমনকি নেতাদের জানানোর পরেও জল না পেয়ে শুক্রবার দুপুর থেকে খালি বালতি, কলসী, ডেক্সি নিয়ে সাতমুড়া রেল স্টেশন সড়ক অবরোধে বসে মহিলারা।

দীর্ঘ প্রায় আড়াই ঘন্টা ধরে পানীয় জলের দাবিতে সড়ক অবরোধ চললেও হদিশ নেই কাউন্সিলার থেকে বিলোনীয়া পুর পরিষদ প্রধান এমনকি জল সম্পদ বিকাশ দপ্তরের কোন আধিকারিকের। তাদের অভিযোগ পানীয় জলের জন্য পুরবাসিকে নিয়মিত টাকা দিলেও মিলছে না জল। গ্রামবাসীদের অভিযোগ মোবাইলে টিকটক করতে পারে, নিজে পেছনে থেকে মানুষের বাড়ী রাতের আধারে ভাঙচুর করতে পারে, সরকারের সব সুযোগ নিজেরা লুটতে পারে, অথচ মানুষের জলের জন্য বিদ্যুৎ এর জন্য দাবি করলে হাত গুটিয়ে বসে থাকছে।  মানুষের জন্য কাজ না করে সমাজ সেবক মেম্বর হয়ে কি লাভ। ভোটের সময় সব হবে, ভোট গেলে আমার হাত নাই বলে দিচ্ছে। চৈত্র মাস ঘর পরিস্কার তো দুরের কথা খাওয়ার জল নাই গত তিনদিন। যতক্ষন জলে সমস্যা সমাধান হইতো না ততক্ষন রাস্তা অবরোধ চলবে বলেও হুঁশিয়ারি দেন গ্রামের মহিলারা। অবশেষে দীর্ঘ প্রায় চার ঘন্টা শহরের রাস্তা অবরোধ থাকার বিলোনীয়া পুরপরিষদের আধিকারিক ঘটনাস্থলে গিয়ে অবরোধকারিদের সাথে কথা বলেন। জলের আশ্বাস পেয়ে অবরোধ প্রত্যাহার করে স্থানীয় মানুষ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য