Wednesday, May 29, 2024
বাড়িরাজ্যবিজেপি -কে দেশ থেকে হঠাতে না পারলে মানুষের অধিকার রক্ষা কঠিন হয়ে...

বিজেপি -কে দেশ থেকে হঠাতে না পারলে মানুষের অধিকার রক্ষা কঠিন হয়ে পরবে : মানিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ এপ্রিল : দেশ আজ সংকটের মুখে। গনতন্ত্র বিপন্ন। মানুষের মৌলিক অধিকার ধুলায় মিশে গেছে। দেশের মানুষের খাদ্য, বস্ত্র, বাসস্থান, বেঁচে থাকার মৌলিক অধিকার গুলো দেশের বিজেপি সরকার সব কেড়ে নিয়েছে। প্রতি পাঁচ বছর পর পর দেশের নির্বাচন অনুষ্ঠিত হয়।

এটা সংবিধানের লিপি বদ্ধ রয়েছে। একে মুছে ফেলার জন্য নানা ধরনের কৌশল অবলম্বন করছে বিজেপি। বুধবার‌ উদয়পুরে রমেশ স্কুল বোডিং মাঠে ইন্ডিয়া জোটের সমর্থনে এক জনসভায় একথা গুলো বলেন সিপিআইএম পলিটব্যুরোর সদস্য মানিক সরকার। তিনি বলেন, দেশে এক অরাজকতা চলছে। এত কম সংখ্যক ভোট পেয়ে রাজ্যে বর্তমান সরকার চলছে যা মানুষ কখনোও দেখেনি। মাএ ৩৯ শতাংশ ভোটের রাজ্য সরকার চলছে।

 এর মধ্যে বেশ কয়েক শতাংশ ভোট জোর জবর দস্তি করে নিয়েছে। বিজেপির নিজস্ব ভোট মাএ ২০ থেকে ২২ শতাংশ হবে। এ রাজ্যে এবার বিধানসভা নির্বাচনে যদি তিপ্রা মথা না থাকত তাহলে এ রাজ্যের চিএটা ও বদলে যেত‌। তিপ্রা মথাকে দিয়ে ৪২ টি আসন লড়াই করিয়ে বিজেপির জয় যে নিশ্চিত করা হয়েছে তা এখন সকলে জানে। নির্বাচনের সময় বিজেপি ও তিপ্রা মথা একে অপরের বিরোধী থাকলেও ভেতরে ভেতরে উরা ছিল এক। আয়োজিত নির্বাচনী জনসমাবেশ কর্মী সমর্থকদের উপস্থিতি ছিল বেশ লক্ষণীয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য