Wednesday, May 29, 2024
বাড়িরাজ্যশান্তিপূর্ণ লোকসভা নির্বাচন সংগঠিত করতে এক কর্মসূচি আয়োজন

শান্তিপূর্ণ লোকসভা নির্বাচন সংগঠিত করতে এক কর্মসূচি আয়োজন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ এপ্রিল : আগামী ১৯ আগস্ট এবং ২৬ এপ্রিল অনুষ্ঠিত হতে চলেছে রাজ্যে দুই দফায় লোকসভা নির্বাচন। নির্বাচন যাতে অবাধ শান্তিপূর্ণ হতে পারে তার জন্য রাজ্য নির্বাচন দপ্তরের পক্ষ থেকে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সমস্ত প্রশাসনিক আধিকারিক ও রিটার্নিং অফিসারদের নিয়ে এক অনুষ্ঠানে আয়োজন করা হয়।

এ.ডি নগর স্থিত পি আর টি আই কার্যালয়ে হয় মিশন ভায়োলেন্স ফি ইলেকশন ২০২৪। লোকসভা নির্বাচন ২০২৪ -কে সামনে রেখে অবাধ শান্তিপূর্ণ নির্বাচন সংঘটিত করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন রাজ্য নির্বাচন দপ্তরের মুখ্য আধিকারিক পুনিত আগারওয়াল। তিনি বক্তব্য রেখে বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাজ্য নির্বাচন দপ্তরের মুখ্য আধিকারিক পুনিত আগারওয়াল আরো বলেন, কোন রাজনৈতিক দল সভা সমাবেশ করার সময় অন্য কোন রাজনৈতিক দলের পক্ষ থেকে যদি পরিস্থিতির উত্তপ্ত করে আইন লঙ্ঘন করার চেষ্টা করে তাহলে কি পদক্ষেপ নিতে হবে সে বিষয়ে অবগত করা হয়।

একইভাবে অবগত করা হয় মানুষ যাতে ভোট কেন্দ্রে নিরাপদে ভোট দিতে যেতে পারে তার জন্য সমস্ত নিরাপত্তার ব্যবস্থা সঠিকভাবে মোতায়েন করা। পাশাপাশি প্রতি নির্বাচনে লক্ষ্য করা যায় নিয়ম কানুনের উপর কিছু পরিবর্তন আসে। সে বিষয়ে আজকে আয়োজিত অনুষ্ঠান থেকে অবগত করা হয়েছে। এগুলি আগামী দিন ভোটারদের কাছে নিয়ে পৌঁছানোর দায়িত্ব অনুষ্ঠানে উপস্থিত প্রশাসনিক আধিকারিকদের। এছাড়াও আগে নির্বাচন গুলিতে রেকর্ড সংখ্যক ভোট হয়েছে ত্রিপুরায়। আসন্ন নির্বাচনে যাতে বিগত দিন থেকেও শান্তিপূর্ণ অবাধ নির্বাচন হতে পারে তার জন্য সর্বাত্মক চেষ্টা করতে হবে। বিশেষ করে ১০০ শতাংশ ভোটের লক্ষ্যমাত্রা নিয়ে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে বলে জানান তিনি। আর কোন রাজনৈতিক দলের কর্মকর্তা কিংবা কার্যকর্তা যাতে আইন হাতে তুলে নিতে না পারে সেদিকে নজরে রাখতে হবে প্রশাসনিক আধিকারিকদের। এদিন অনুষ্ঠানে মিশন ভায়োলেন্স ফি ইলেকশন ২০২৪ -এর বুকলেটের আত্মপ্রকাশ করা হয়। রাজ্য নির্বাচন দপ্তরের মুখ্য আধিকারিক ছাড়াও উপস্থিত ছিলেন মুখ্য সচিব জে.কে সিনহা, রাজ্য পুলিশের মহা নির্দেশক অমিতাভ রঞ্জন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য