Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যগণতন্ত্র খুন হওয়ার হাত থেকে বাঁচাতে ইন্ডিয়া জোট হয়েছে বিরোধীরা : জিতেন্দ্র

গণতন্ত্র খুন হওয়ার হাত থেকে বাঁচাতে ইন্ডিয়া জোট হয়েছে বিরোধীরা : জিতেন্দ্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ এপ্রিল : কংগ্রেস এবং সিপিআইএমের মধ্যে কর্মসূচি গত ফারাক ছিল এবং আগামী দিনে থাকবে। আজ দেশ রক্ষার জন্য কংগ্রেস এবং সিপিআইএম ছাতার নিচে এসেছে। বিজেপি সরকারকে দেশ থেকে হটাতে ইন্ডিয়া ব্লক মানুষের কাছে পৌঁছাচ্ছে। বুধবার আগরতলা প্রেস ক্লাবে ইলেকশন ক্যাম্পেইন কমিটি কর্তৃক আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন কনভেনার জিতেন্দ্র চৌধুরী।

তিনি বলেন, বিগত দিনে কংগ্রেস সিপিআইএম দুই দলের লোক খুন হয়েছে, কিন্তু তখন গণতন্ত্র খুন হয়নি, বর্তমানে গণতন্ত্রকেও খুন করছে বিজেপি। আর এই গণতন্ত্র খুন হলে প্রজন্ম খুন হবে। তিনি বিজেপি-র নেতৃত্বে উদ্দেশ্যে বলেন, নেতৃত্ব যদি হাটুর নিচে নেমে যায়, তাহলে তার সমর্থকরা আরও বেশি নিচে নেমে যায়। তিনি আরো বলেন সংবিধান আক্রান্ত। সংবিধান পাল্টে ফেলার জন্য চেষ্টা করছে। সংবিধানকে বাইপাস করে বিজেপি সরকার গত ১০ বছরে অনেক কিছু করেছে। দেশের স্বাধীন সংস্থাগুলিকে কাজে লাগিয়ে সংবিধান কুক্ষিগত করার চেষ্টা করেছেন। কখনো কখনো তারা বিচার ব্যবস্থার উপরও আঘাত নামিয়ে আনার চেষ্টা করেছে। এমনকি তারা রাষ্ট্রবাদের নাম করে ইতিহাসকে মুছে ফেলার চেষ্টা করেছে বিজেপি বলে অভিযোগ তুলেন তিনি।

কুমারঘাট রথ দুর্ঘটনার প্রসঙ্গে তিনি বলেন, যারা সেদিন রথ দুর্ঘটনার জন্য দায়ী ছিল তাদের বাঁচিয়ে দেওয়ার জন্য তদন্ত কাজের ব্যাঘাত ঘটাতে চাইছে। কারণ দুর্ঘটনাগ্রস্ত রথের সামগ্রী গত কয়েকদিন ধরে কেজি দরে বিক্রি চলছে। এ বিষয়ে বিধানসভায় যখন মুখ্যমন্ত্রীর কাছে প্রশ্ন করা হয়েছিল তখন তিনি বলেছিলেন প্রথমবার তদন্তের রিপোর্ট হাতে পেয়ে তিনি সন্তুষ্ট হতে পারেননি। তাই পুনরায় তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন। তাই দাবি করা হচ্ছে আদালতে চার্জশিট জমা দেওয়ার না পর্যন্ত যাতে এই রথ না ভাঙ্গা হয়। জিতেন্দ্র চৌধুরী আরো বলেন, অভিযুক্তদের বাঁচিয়ে দেওয়ার জন্য সরকারের এই চেষ্টা করছে। অপরদিকে যুগ্ম কনভেনার সুদীপ রায় বর্মন বলেন, রাজ্যের মহারাজা মহাজন হয়ে গেছে। গ্রেটার তিপ্রাল্যান্ডের কথা বলে তিপ্রাসা বিক্রি করে জোট হয়েছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহের সাথে। তিন বছরে মধ্যে উনার এই ভূমিকা মহারাজা নয় মহাজনেরই উদাহরণ বলে কটাক্ষ করলেন সুদীপ রায় বর্মন। সাংবাদিক সম্মেলনে এদিন রাজ্যের ইন্ডিয়া ব্লকের আটটি দলের নেতৃত্ব উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য