Thursday, September 19, 2024
বাড়িরাজ্যজেলে অসুস্থ ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু জিবি হাসপাতালে

জেলে অসুস্থ ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু জিবি হাসপাতালে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ এপ্রিল : রাজধানীর উষা বাজার সংলগ্ন এলাকায় এ.টি.এম মেশিন ভাঙ্গার চেষ্টার অভিযোগে গ্রেফতার হওয়া ব্যক্তির রহস্যজনক মৃত্যু হল জিবি হাসপাতালে। মৃতের নাম বিমল সরকার। বয়স ৩৫ বছর। মৃত ব্যক্তির ভাই ও তার বাবার কাছ থেকে জানা যায়, গত কয়েক বছর আগে তিনি এটিএম মেশিন ভাঙ্গার চেষ্টা অভিযোগে গ্রেপ্তার হয়েছিল।

সে মামলায় কিছুদিন পরপরই তিনি গ্রেফতার হতো। পরবর্তী সময় আদালত থেকে আবার জামিন পেয়ে যেত। গত বুধবার রাতে অভিযুক্ত বিমল সরকারের লঙ্কামুড়া স্থিত বাড়িতে যায় পুলিশ। পুলিশ পরিবারের লোকজনদের জানায়, পরের দিন তাকে যেন থানায় নিয়ে যায়। যথারীতি বৃহস্পতিবার রামনগর পুলিশ ফাঁড়িতে নিয়ে গেলে বিমল সরকারকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ বিমল সরকারের স্ত্রী এবং পিতাকে জানিয়ে দেয় আদালতে যাওয়ার জন্য। আদালত থেকে নির্দেশ অনুযায়ী সেদিন নিয়ে যাওয়া হয়েছিল জেলে। রাতের বেলা অসুস্থ হয়ে পড়ার পর জেল থেকে নিয়ে আসা হয় আই জি এম হাসপাতালে।

পুলিশ খবর দিয়ে পরিবারের লোকজনদের। তারপর পুলিশের কাছ থেকে জানতে পারে বিমল সরকারকে সিটি স্ক্যান করে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। পরের দিন জিবি হাসপাতালে নিয়ে যাওয়া হলে ছুটে যায় পরিবারের লোকজন। তারা গিয়ে অচৈতন্য অবস্থায় দেখতে পায় বিমল সরকার। তারপর বিমল সরকারের পিতা আদালতে গিয়ে জামিনের আবেদন করার পর জামিন পায়। তারপর জিবি হাসপাতালে চিকিৎসা চলছিল বিমল সরকারের। কিছুটা স্বাভাবিক হওয়ার পর বিমলের পিতা চিকিৎসকের কাছে দাবি করেন তাকে বাড়ি নিয়ে যাওয়ার। কিন্তু চিকিৎসক বাড়ি নিয়ে যেতে দেয়নি। মঙ্গলবার সকালে একটি স্যালাইন দেওয়ার পর তার হাত ফুলে যায়। কিছুক্ষণ পর মৃত্যুর কোলে ঢলে পড়ে বিমল সরকার। কি কারণে তার মৃত্যু হয়েছে সে বিষয় নিয়ে পরিবারের লোকজনদের কাছে চিকিৎসক মুখ খুলতে চায়নি। এদিকে পুলিশের পক্ষ থেকেও কেউ হাসপাতালে আসেনি বলে অভিযোগ মৃত ব্যক্তির পিতার। তারপর মেডিসিন ওয়ার্ড থেকে মৃতদেহ পরিবারে হাতে তুলে দিতে চায় নি চিকিৎসক। মৃতের পরিবারের অভিযোগ কি কারণে মৃত্যু হয়েছে, সে বিষয়ে মুখ খুলতে চাইছে না ডাক্তার, পুলিশ কেউই। বিষয়টি সুস্থ তদন্তের দাবি করল মৃতের পরিবার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য