Sunday, September 8, 2024
বাড়িরাজ্যমনোনয়ন পত্র জমা দিলেন বামফ্রন্ট প্রার্থী রতন দাস

মনোনয়ন পত্র জমা দিলেন বামফ্রন্ট প্রার্থী রতন দাস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ মার্চ : গত ১৭ টি লোকসভা নির্বাচন থেকেও এই ১৮ তম লোকসভা নির্বাচন দেশবাসীর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ দেশের মধ্যে যাদের স্বাধীনতা আন্দোলনে কোন ভূমিকা ছিল না এবং স্বাধীনতার আন্দোলনের পেছন থেকে ছুরি মেরেছে। ব্রিটিশদের দালালি করেছে। তাদের বিরুদ্ধে লোকসভা নির্বাচন মস্ত বড় এক সুযোগ।

যে কোনোভাবে এ সরকারকে পরাজিত করতে হবে। কারণ গত ১০ বছরে দেশের গণতন্ত্র এবং সংবিধান তছনছ করে এক অরাজক পরিস্থিতি তৈরি করেছে এই বিজেপি সরকার। শুক্রবার বিজেপি সরকারের সমালোচনা করে এই কথা বলেন বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী। এদিন সাত রামনগর বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনে বামফ্রন্ট তথা ইন্ডিয়া মঞ্চ সমর্থিত প্রার্থী রতন দাস রিটার্নিং অফিসার বিপুল দাসের কাছে মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র জমা দেওয়ার আগে রাজধানীর অফিস লেন থেকে একটি মিছিল সংঘটিত হয়। মিছিলে উপস্থিত বিরোধী দলনেতা আরো বলেন, যখন দেশে লোকসভা নির্বাচনী প্রক্রিয়া চলছে তখন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে জেলে ঢুকিয়ে দিয়েছে। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে জেলে ঢুকিয়েছে।

কিন্তু এদিকে বিজেপি নির্বাচনী ব্রন্ডের নামে দুর্নীতি করেছে। এতে স্পষ্ট হয়েছে বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ দুর্নীতি দল হল ভারতীয় জনতা পার্টি। সবচেয়ে বড় বিষয় হলো সর্বোচ্চ আদালত দ্বারা প্রমাণিত হয়েছে সর্ববৃহৎ কালোবাজারি দল হিসেবে পরিচিত বিজেপি। একই অবস্থা ত্রিপুরা রাজ্যে। এখানে গণতন্ত্র অচল, মানুষের অধিকার লন্ঠিত। তাই এ সরকারকে পরাস্ত করতে আজকের এই লড়াই বলে জানান জিতেন্দ্র চৌধুরী। তিনি আরো বলেন এ লড়াই দেশ রক্ষার এবং সংবিধান বাঁচানোর জন্য। তাই যোগ্য প্রার্থীদের বিধানসভাতে এবং দেশের পার্লামেন্টে পাঠানোর জন্য জনগণের প্রতি আহ্বান জানানো হচ্ছে বলে জানান বিরোধী দলনেতা। আয়োজিত এই দিনের মিছিলে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা সহ বামফ্রন্টের অন্যান্য দলের নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য