Sunday, April 14, 2024
বাড়িরাজ্যভিসার জন্য প্রতিবাদ করে গ্রেপ্তার এক ব্যক্তি, পুলিশের টানা হেঁচড়ায় অসুস্থ হয়ে...

ভিসার জন্য প্রতিবাদ করে গ্রেপ্তার এক ব্যক্তি, পুলিশের টানা হেঁচড়ায় অসুস্থ হয়ে পড়লেন তিনি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ মার্চ : ভিসা চাইতে গিয়ে বাংলাদেশ সহকারী হাই কমিশনার অফিসে গ্রেফতার এক ভারতীয় নাগরিক। ভিসা চাইতে গেলে এই ব্যাক্তিকে পুলিশ ডেকে ধরিয়ে দেয় বাংলাদেশ অ্যাসিস্টেন্ট হাই কমিশন অফিসে কর্মীরা। কারণ মঙ্গলবার ভিসা দেওয়ার কথা ছিল, কিন্তু কেন ভিসা দেওয়া হবে না সেই বিষয়ে জানতে চাওয়ায় এই ব্যক্তিকে রাষ্ট্রীয় বাহিনী দ্বারা নিয়ন্ত্রণ করার চেষ্টা হয়।

কোন রকম অপরাধ অভিযোগ ছাড়াই তাকে গ্রেফতার করা হয় সোমবার বলে অভিযোগ। অভিযোগ, জরুরি কাজে বাংলাদেশ যেতে ভিসা আবেদন করেছিলেন এক ভারতীয় নাগরিক। বাংলাদেশ অ্যাসিস্টেন্ট হাই কমিশনার অফিস থেকে গত শুক্রবার ভিসা দেওয়া হবে বলে বলা হয়েছিল। কিন্তু শুক্রবার ভিসা অফিসে গেলে এই ব্যক্তিকে জানিয়ে দেওয়া হয় যে সোমবার ভিসা দেওয়া হবে। যথারীতি তিনি সোমবার বেলা সাড়ে তিনটা নাগাদ আগরতলা সার্কিট হাউস বাংলাদেশ অ্যাসিস্টেন্ট হাই কমিশনার অফিসে যান।

এরকম আরো ১৫ থেকে ২০ জন ভিসা নিতে অ্যাসিস্টেন্ট হাই কমিশনার অফিসের সামনে অপেক্ষা করছিলেন। কিন্তু সময় হয়ে গেলেও অ্যাসিস্টেন্ট হাই কমিশনার অফিসের গেইট বন্ধ রাখা ছিল। দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা জানান, অফিসে বৈঠক চলছে বলে কিছু বলা যাবে না। এতে আপত্তি করতেই অ্যাসিস্টেন্ট হাই কমিশনার অফিস থেকে পুলিশ ডেকে এই ব্যাক্তিকে পুলিশে ধরিয়ে দেওয়া হয়। রীতিমত টেনে হিঁচড়ে তাকে গাড়িতে তুলে নিয়ে যায় পুলিশ।

পুলিশের টানা হেচড়ার অসুস্থ হয়ে পড়েন তিনি। এই দৃশ্য প্রত্যক্ষ করে পুলিশের ভূমিকা নিয়ে তীব্র সমালোচনার ঝড় তুলেন। অভিযোগ সময়মতো ভিসা অফিস থেকে পাওয়া যায় না ভিসা। তারিখের পর তারিখ দিয়ে সাধারণ মানুষকে ঘোরানো হয়। এর প্রতিবাদ করায় এ ধরনের পরিনিতি ঘটতে পারে তা দেখিয়ে দিল সংশ্লিষ্ট অফিসের কর্তৃপক্ষ!

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য