Wednesday, October 20, 2021
বাড়িরাজ্যকৃষক হত্যার তীব্র প্রতিবাদ আমরা বাঙালির

কৃষক হত্যার তীব্র প্রতিবাদ আমরা বাঙালির

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ অক্টোবর : গত ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুরে আন্দোলনরত কর্ষকদের উপর বর্বরোচিত আক্রমণের তীব্র নিন্দা জানায় আমরা বাঙালি রাজ্য কমিটি। এদিন উত্তরপ্রদেশে লখনৌ থেকে ১৩০ কিলোমিটার দূরে অবস্থিত লখিমপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে এবং তার দুর্বৃত্তরা গাড়ি পিষে এবং গুলি করে আক্রমণ করে কৃষকদের। মৃত্যু হয় ৬ জন কৃষক এবং আহত হয় বেশ কিছু কৃষক।

 এই ঘটনায় গোটা দেশ অত্যন্ত মর্মাহত এবং ক্ষোভে ফুঁসছে। কিন্তু এখন পর্যন্ত অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়নি। এ ধরনের ঘটনার তীব্র ভাষায় নিন্দা করে আমরা বাঙালি। শুক্রবার আমরা বাঙালি রাজ্য কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান আমরা বাঙালি রাজ্য সম্পাদক গৌরাঙ্গ রুদ্র পাল। এবং দাবি তোলে কৃষক হত্যার অভিযুক্তদের অবিলম্বে কঠোর শাস্তি প্রদান করতে হবে। পাশাপাশি মৃত এবং আহত কর্ষকদের পরিবারকে সরকারিভাবে আর্থিক সহায়তা প্রদান করতে হবে। মৃত কৃর্ষক পরিবারে একটি করে সরকারি চাকরি দিতে হবে। এবং তিনটি কৃষি আইন অবিলম্বে সরকারকে প্রত্যাহার করতে হবে। আর যদি সরকার প্রত্যাহার না করে তাহলে কৃর্ষক আন্দোলন আগামী দিনে দেশকে নয়া দিশা দেখাবে বলে জানান তিনি। সরকার যদি ভাবে প্রশাসনিক শক্তি কাজে লাগিয়ে কৃষক আন্দোলন রুখতে পারবে তাহলে এটা সরকারের ভুল ভাবনা। সরকার কৃষকদের সাথে বসে কৃষি আইন প্রত্যাহার নিয়ে আলোচনা করা প্রয়োজন। আমরা বাঙালি কৃষকদের এই আন্দোলনের পাশে আছে।

তিনি আরো বলেন দীর্ঘদিন ধরে জিবি হাসপাতালে কর্মরত দেড় শতাধিক সাফাই কর্মী এবং সুলভ কর্মীদের বেতন পরিশোধ করা হচ্ছে না। এবং সরকার তাদের ছাঁটাই করে দিচ্ছে। সরকার যাতে তাদের বকেয়া অবিলম্বে পরিশোধ করে দেয় এবং ছাটাই প্রক্রিয়া বন্ধ করে তার জন্য দাবী জানান তিনি। নয়তো আগামী দিনে আমরা বাঙালি আন্দোলনের পথে নামবে বলে হুশিয়ারি দেন গৌরাঙ্গ পাল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য