Sunday, September 8, 2024
বাড়িরাজ্যকংগ্রেস দেশকে শাসনের নামে শোষণ করেছে : প্রতিমা

কংগ্রেস দেশকে শাসনের নামে শোষণ করেছে : প্রতিমা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ ফেব্রুয়ারি : আর বেশি দূরে নেই। আগামী দিনে ত্রিপুরা বাসি বন্দে ভারত রেল পরিষেবা পাবে। মঙ্গলবার রাজধানীর জয়পুর এলাকায় ৭ রামনগর মন্ডল যুব মোর্চার পক্ষ থেকে আয়োজিত যুবা চৌপাল কর্মসূচিতে এই কথা বলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। তিনি বলেন, আগরতলা রেলস্টেশন বিশ্বমানের উন্নতিকরণ করার জন্য ২৪০ কোটি টাকা বরাদ্দ করেছে।

বর্তমানে আগরতলা থেকে কলকাতা যেতে ৩২ ঘণ্টা সময় লাগে। কিন্তু আগামী দিনে মাত্র ১০ ঘণ্টায় বাংলাদেশ দিয়ে আগরতলা থেকে কলকাতায় পৌঁছানো যাবে। এবং বাজেটে রেলের জন্য অর্থ বরাদ্দ ৬৩ হাজার কোটি টাকা থেকে বেড়ে করা হয়েছে প্রায় আড়াই লক্ষ কোটি টাকা।

 ২০১৪ সালের আগে দেশে বিমানবন্দর ছিল ৭৪ টি, বর্তমানে বৃদ্ধি পেয়ে হয়েছে ১৪৯ টি। উত্তর পর্ব অঞ্চলে মাত্র সাতটি এয়ারপোর্ট ছিল। বর্তমানে বেড়ে হয়েছে ১৭ টি এয়ারপোর্ট। তিনি আর বলেন, বর্তমান সরকারের আগে দেশকে গত ৫৫ বছর কংগ্রেস ভারতকে শাসনের নামে শোষণ করেছে। রাজতন্ত্রের মত শোষণ করেছে বলে অভিযোগ তুলেন। কংগ্রেস নেতৃত্ব জার্মান, ইটালি, আমেরিকা চিনেন, কিন্তু আগরতলা চিনত না। যারা নিজের দেশকে জানেনা তারা কিভাবে দেশকে শাসন করবে তা নিয়ে প্রশ্ন তুলেন প্রতিমা ভৌমিক। এবং তিনি আরো বলেন বর্তমান নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের কারণে ত্রিপুরা সহ গোটা উত্তর পূর্বাঞ্চলের উন্নয়ন ধারাবাহিকভাবে হয়ে চলছে। আয়োজিত এই দিনের সভায় এছাড়াও উপস্থিত ছিলেন প্রদেশ যুব মোর্চার সভাপতি সুশান্ত দেব সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য