Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যআন্দোলন স্থল পরিদর্শনে গেলেন প্রদ্যুৎ

আন্দোলন স্থল পরিদর্শনে গেলেন প্রদ্যুৎ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ ফেব্রুয়ারি : মঙ্গলবার বড়মুড়া আন্দোলন স্থল পরিদর্শনে গেলেন তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর দেববর্মণ। আগামীকাল অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি থেকে তিনি জনজাতিদের সাংবিধানিক অধিকারের দাবিতে আমরণ অননে বসতে চলেছেন। পরিদর্শনে গিয়ে কথা বলেন কর্মী সমর্থকদের সাথে। সঙ্গে ছিলেন দলের সভাপতি বিজয় রাঙ্খল সহ অন্যান্য কর্মী সমর্থক।

পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, কেন্দ্র সরকার যদি কিছু দিয়ে থাকে তাহলে সেটা শুধু তিপ্রা মথাকে নয়, জনজাতি অংশের মানুষকে দিয়েছে। এবং সরকার যে সাংবিধানিক দাবিগুলি জনজাতি মানুষকে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল সেগুলি কার্যকর হলে সবার জন্যই কার্যকর হতো। কিন্তু কার্যকর হয়নি। তাই লড়াই করে চলেছেন তিনি।

মানুষের মনের স্থান করে নেওয়ার জন্য তিনি এই লড়াই করছেন বলে দাবি করেন। কারণ তাঁর কাছে বাড়িঘর, গাড়ি সবকিছু আগে থেকেই আছে। তাই রাজনীতি করে অন্য দলে গিয়ে মন্ত্রী, সাংসদ হয়ে কি করবেন? তাই জনজাতির কাছে বোঝা না হয়ে তাদের মনে স্থান করে নিতে চাইছেন তিনি। আবার তিনি আক্ষেপের সুরে বলেন তার পরিবার নেই। জনজাতিদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য তিনি লড়াই করে যাচ্ছেন। তবে বেশিদিন লড়াই করতে পারবে না বলে জানান। কারণ তার শারীরিক অবস্থা তেমন ভালো নেই। আরো বলেন ভারত সরকারের উদ্দেশ্যে তার বক্তব্য জনজাতিদের ছাড়া সবকা বিকাশ করতে পারবে না সরকার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য