Sunday, September 8, 2024
বাড়িরাজ্যউত্তর জেলায় গড়ে উঠতে পারে ক্যান্সার হাসপাতাল : মু্খ্যমন্ত্রী

উত্তর জেলায় গড়ে উঠতে পারে ক্যান্সার হাসপাতাল : মু্খ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ ফেব্রুয়ারি : ক্যান্সার নিয়ে মানুষকে আরো বেশি সচেতন করতে হবে। ক্যান্সার রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে এ কথা বলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। রবিবার আগরতলা স্থিত অটল বিহারী রিজিওনাল ক্যান্সার হাসপাতালে বিশ্ব ক্যান্সার দিবস ২০২৪ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 অনুষ্ঠানের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, ক্যান্সার আক্রান্ত রোগীদের বিনা পয়সায় চিকিৎসা পরিষেবা দেওয়া প্রয়োজন। এই ব্যবস্থা রাজ্য সরকার ক্যান্সার হাসপাতাল করেছে। আরো কিভাবে উন্নত পরিষেবা তাদের বিনামূল্যে দেওয়া যায় তার জন্য মানবিক দৃষ্টিকোণ থেকে চিন্তাভাবনা করার প্রয়োজন। আগে অটল বিহারি রিজিন্যাল ক্যান্সার হাসপাতালে শুধুমাত্র রেডিও থেরাপি দেওয়া হতো, এখন অন্তঃসার্জারি পর্যন্ত হাসপাতালে হয়। মুখ্যমন্ত্রী বলেন, উত্তর জেলায় একটি ক্যান্সার হাসপাতাল নির্মাণ করার জন্য ডাঃ আর কাননকে ১৫ একর জমি দেওয়া হবে। এর জন্য সরকার উদ্যোক্তার কাছ থেকে কোন ধরনের প্রিমিয়াম নেবেনা। মন্ত্রিসভার বৈঠকে এর অনুমোদন দিয়েছে সরকার।

এবং উত্তর জেলায় যদি এই ক্যান্সার হাসপাতাল গড়ে উঠে তাহলে ঊনকোটি জেলা এবং উত্তর জেলা মানুষ উপকৃত হবে। মুখ্যমন্ত্রী বলেন, যারা তামাক জাতীয় দ্রব্য বহন করে তাদের অবশ্যই তামাক জাতীয় দ্রব্য বর্জন করতে হবে। তামাক জাতীয় দ্রব্যের কারণে মানুষ ক্যান্সারের বেশি আক্রান্ত হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী। আয়োজিত অনুষ্ঠানে এই দিন মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন ক্যান্সার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা। মুখ্যমন্ত্রী চিকিৎসকদের সংবর্ধনা তুলে দেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য