Sunday, September 8, 2024
বাড়িরাজ্যপুরনো মোটরস্ট্যান্ডে কোন সুলভ নেই, দুর্ভোগের শিকার ব্যবসায়ী থেকে শুরু করে পথচারীরা

পুরনো মোটরস্ট্যান্ডে কোন সুলভ নেই, দুর্ভোগের শিকার ব্যবসায়ী থেকে শুরু করে পথচারীরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ ফেব্রুয়ারি : স্মার্ট সিটিতে আনস্মার্ট প্রশাসন, আগরতলা শহরের প্রধান বাণিজ্যিক এলাকার পুরনো মোটরস্ট্যান্ডে কোন সুলভ নেই। চরম দুর্ভোগের শিকার এলাকার ব্যবসায়ী থেকে শুরু করে পথচারীরা। অতিষ্ঠ হয়ে রাস্তার পাশে ড্রেনে উন্মুক্ত ভাবে মূত্র ত্যাগ করছে পথচারী থেকে শুরু করে ব্যবসায়ীরা।

 এই অভিযোগটি উঠেছে রবিবার এলাকার ব্যবসায়ীদের কাছ থেকে। এক টমটম চালকের বক্তব্য, রাস্তার পাশে উন্মুক্তভাবে মূত্র ত্যাগ করার কারণে যাত্রীরা টমটমে উঠতে চাইছে না। স্মার্ট সিটির কাজ ধরার আগে এলাকায় একটি সুলভ ছিল। যাত্রীরা, পথচারী ও ব্যবসায়ীরা সকলে সুলভে গিয়ে মল, মূত্র ত্যাগ করত। তারপর শৌচালয়টি ভেঙে ফেলার পর গত কয়েক বছর ধরে এভাবে দুর্ভোগের স্বীকার করছে সকলে। চরম ক্ষোভে ফুঁসছে এলাকার মানুষ। তবে সবচেয়ে বেশি সমস্যায় পড়ছে মহিলারা।

 গাড়ি থেকে নেমে তারা এ সমস্যায় পড়ে নাজেহাল হয়ে বাড়ি ফিরছে। গাড়ি চালক এবং ব্যবসায়ীদের দাবি সুলভ অবিলম্বে দরকার, স্মার্ট সিটির কাজ কবে নাগাদ শেষ হবে সেটা পরের বিষয়। কিন্তু দ্রুত যদি এলাকায় সুলভ তৈরি করা না হয় তাহলে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। ব্যবসায়ীদের অভিমত বাড়ি ঘরের ক্ষেত্রে শৌচালয় ভাঙ্গার আগে বিকল্প একটি শৌচালয় নির্মাণ করা হয়। প্রশাসনেরও সেই ব্যবস্থা করা অত্যন্ত প্রয়োজন ছিল। এখন দেখার বিষয় প্রশাসন কি ব্যবস্থা নেয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য