Sunday, September 8, 2024
বাড়িরাজ্যরেলের ইঞ্জিন চালকের অসাবধানতার কারনে মৃত্যু শ্রমিকের

রেলের ইঞ্জিন চালকের অসাবধানতার কারনে মৃত্যু শ্রমিকের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ ফেব্রুয়ারি : রেল লাইন সারাইয়ের কাজ করতে গিয়ে রেলের ইঞ্জিন চালকের অসাবধানতার কারনে মৃত্যু হল এক শ্রমিকের। ঘটনা ধর্মনগর থানার অন্তর্গত কৃষ্ণপুর ৩ নং ওয়ার্ডের রেল লাইনের ৯৯ নং ব্রিজে। মৃত শ্রমিকের নাম রামদেও সিং, বয়স ৫৩ বছর। তাঁর বাড়ি বিহারের বৈশালী জেলার জান্দা থানা এলাকায়। রেল দপ্তরের এক কর্মী জানান রামদেও সিং এইদিন সকালে কাজে গিয়ে পানিসাগর এলাকা হয়ে রেল লাইন পর্যবেক্ষণ করে করে লাইন সারাইর কাজ করে আসছিলেন।

 সকাল ১১ টা নাগাদ তিনি রেল লাইনের ৯৯ নং ব্রিজে কাজ করার সময় ধর্মনগর থেকে পানিসাগরগামী একটি লাইট ইঞ্জিন হর্ন না বাজিয়ে দ্রুত গতিতে ছুটে। এই ঘটনা প্রত্যক্ষ করে রামদেও সিং ব্রিজের উপর থেকে পালানোর চেষ্টা করে। কিন্তু রেলের ইঞ্জিনের ধাক্কায় মৃত্যু হয় রামদেও সিং-এর। এই ঘটনা জানাজানি হওয়ার পর স্থানীয় জনগণ সহ রেলের শ্রমিকরা আন্দোলনে সামিল হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় আরপিএফ, জিআরপি ও ধর্মনগর থানার পুলিশ। এইদিন ঐ রেল লাইন দিয়ে যাওয়ার কথা ছিল রেল দপ্তরের ডিআরএলএম প্রিয়রঞ্জন কুমার। ২ টা নাগাদ ডিআরএলএম-এর ট্রেনটি ঘটনাস্থল দিয়ে যাওয়ার সময় ট্রেনটিকে দাড় করায় আন্দোলনরত শ্রমিকরা।

পরে ডিআরএলএম প্রিয়রঞ্জন কুমার রেল থেকে নেমে মৃত শ্রমিকের পরিবার সহ সেখানে উপস্থিত শ্রমিকদের সাথে কথা বলেন। তিনি তাদের আশ্বাস দেন এই মর্মান্তিক রেল দুর্ঘটনায় মৃত শ্রমিকের পাশে থাকবে রেল দপ্তর। এবং মৃত শ্রমিকের দেহ বিহারে নিজ বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে। পরবর্তী সময় তিনি দুর্ঘটনাস্থল পরিদর্শন করে মৃত শ্রমিকের দেহ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। মৃতদেহ নিয়ে যাওয়া হয় ধর্মনগর জেলা হাসপাতালে। ঘটনার তদন্তে নেমেছে জিআরপি পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য বিরাজ করছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য